1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফরিদপুরে মানবাধিকার কর্মীর উপর সন্ত্রাসী হামলা : মানবাধিকার উদ্বিগ্ন নরসিংদীর শিবপুর উপজেলায় আওয়ামী লীগ এর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত । রাজশাহীর গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত – ঝিনাইগাতীতে আওয়ামী লীগ এর ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন পটুয়াখালীতে যথা‌যোগ‌্য মর্যাদায় ও নানা আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭৫’তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  রাসেল’স ভাইপার নিয়ে গ্রামাঞ্চলে ভয় ও উদ্বেগ জগন্নাথপুরে ঝুকিতে জগদীশপুর গ্রামের খালের সেতু ঘটতে পারে দুর্ঘটনা দুুমকিতে ইউপি ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন।  মসজিদ প্লাবিত হওয়ায় নামাজ আদায় করতে পারছেননা মুসল্লীরা
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

গোদাগাড়ীর কাঁকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের উদ্যোগে অটো রিক্সা চালক হত্যা রহস্য উদঘাটন, গ্রেপ্তার-০৩ 

  • প্রকাশিত: রবিবার, ৫ নভেম্বর, ২০২৩

মোঃ আলতাফ হোসেন বাবু,স্টাফ রিপোর্টার রাজশাহী:

রাজশাহী জেলার গোদাগাড়ে মডেল থানার কাকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের সার্বিক প্রচেষ্টায় গত ২৮ ১০ ২০২৩ ইং তারিখে ২৪ নগর তিলাহারী এলাকায় এক মর্মান্তিক হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও তিনজন আসামি গ্রেফতার করতে সক্ষম হয়েছে গোদাগাড়ী মডেল থানার আওতাধীন কাকন হাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আব্দুল করিম ও ইনচার্জ -০২ জনাব শাহেদ আলম।

জনাব এসআই ( আই সি -০২) সাহেদ আলম জানান, উক্ত তথ্য উদঘাটনে রাজশাহী পুলিশ সুপার জনাব সাইফুর রহমান বিপিএম বার ও ক্রাইমস এন্ড অ্যাপস অতিরিক্ত পুলিশ সুপার জনাব সনাতন চক্রবর্তীর সহ ডিবি পুলিশের সার্বিক সহযোগিতা নিয়ে আমরা আমাদের এসপি সার্কেল গোদাগাড়ী জনাব সোহেল রানা সহ সঙ্গী ও কর্মকর্তা ও পুলিশ সদস্যদের সার্বিক বিচক্ষণতা নিয়ে এই হত্যা মামলার তথ্য উৎঘাটন ও আসামিদের গ্রেপ্তার করে আইনে ব্যবস্থা গ্রহণ করতে পেরেছি।

 

কাকন আট পুলিশ তদন্ত কেন্দ্রের পক্ষে ইনচার্জ টু জনাব শাহেদ আলমের সাথে মোবাইলে কথা বলা হলে, তিনি একটি লিংক পাঠান।

অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম এন্ড অ্যাপস জনাব সনাতন চক্রবর্তি স্যারের মর্মান্তিক আসামি ধরার এক রহস্য উদঘাটনের তথ্য যা হৃদয়বিদারক দৃশ্যের কথা –

 

২৮ অক্টোবর সকালটা একটু ভিন্ন ছিল। সারা দেশের মতো রাজনৈতিক উত্তাপ রাজশাহীতে ছিল না কিন্তু কিছুটা টেনশন ছিল । একটু আগেভাগেই ঘুম ভাঙলো গোদাগাড়ী সার্কেল এএসপি সোহেলের ফোনে, কাঁকনহাট পৌর এলাকায় একটা অজ্ঞাত লাশ পাওয়া গেছে। ১৫ মিনিটের মধ্যে রেডি হয়ে বের হয়ে গেলাম, ঘটনা স্থলে পৌঁছেই‌ এক মর্মান্তিক দৃশ্য দেখতে পেলাম এক যুবককে গলায় দড়ি পেঁচিয়ে মাথা ফাটিয়ে অত্যন্ত নৃশংস কায়দায় খুন করা হয়েছে। উদ্দেশ্য ভ্যানের ব্যাটারি ছিনতাই। নিহত অটোরিকশা মালিকের নাম মোঃ রিয়াজুল ইসলাম(২৩) বাড়ি রাজশাহী মেট্রো এলাকার দামকুড়া থানার শীতলাই এলাকায়। পরিবারের সদস্যরা কোনো ইঙ্গিতই দিতে পারলো না। পরিবারের সবচেয়ে মর্মান্তিক ব্যাপার ছিল রিয়াজুলের বাচ্চাটার বয়স মাত্র দুই মাস। আহারে শিশুটি! জানবেই না বাবা কী জিনিস, বাবার আদর কী! মনটা খারাপ হয়ে গেলো, খুবই ! নিজের বাচ্চাদের মুখগুলো ভেসে উঠতে লাগলো! 

অটোভ্যান ছিনতাই এর জন্য খুনের ঘটনা এখন বাংলাদেশে খুবই কমন এবং অনেক ক্ষেত্রেই ডিটেক্ট করা সম্ভব হয় না। আমাদের সামনে তেমন কোনো ক্লুও ছিল না। যাইহোক ডিজিটাল এনালগ সকল পদ্ধতি ব্যবহার করে কাজ শুরু করলাম। রাজশাহী এসপি জনাব মোঃ সাইফুর রহমান ( বিপিএম বার)কিছু নির্দেশনায় ,এ এস পি সার্কেল গোদাগাডী জনাব সোহেল রানা সহ সঙ্গীয় কাকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ জনাব আব্দুল করিম , ইনচার্জ টু জনাব শাহেদ আলম সহ দায়িত্ব রত কর্মকর্তা ও পুলিশ সদস্যবৃন্দের সার্বিক সহায়তায় ০১. নম্বর আসামি সোহেলকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয় কাঁকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রে।

 

সেখানে ব্যাপক জিজ্ঞাসাবাদে এক নম্বর আসামী সোহেলের তথ্য মতে দুই নম্বর আসামির বাড়ি রাজশাহী শহরে।ভিক্টিমের বন্ধুস্থানীয় এ বিষয়ে তথ্য জানালে ডিবি টিমের সার্বিক সহযোগিতায় আধা ঘণ্টার মধ্যে ০২ নং আসামিকে গ্রেপ্তার করা হয় এবং 

আটক আরিফকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করার সময় সম্ভাব্য সকল অভিজ্ঞ ইন্সপেক্টর সহকর্মীরাও ছিলেন।

 

কাকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের

আই সি ০২ জনাব শাহেদ আলম জানান, ডিবি টিম তার এক ভাইয়ের বাড়ি থেকে ব্যাটারিগুলো উদ্ধার করেছে। গ্রেফতারকৃত আসামিকে আদালতে প্রেরণ করে রিমান্ডের আবেদনসহ তাকে আদালতে পাঠানো হলেও কিন্তু সময় না থাকায় দুইদিন পর শুনানির দিন ধার্য হলো।শুনানি শেষে বিজ্ঞ আদালত আটক আরিফকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

আসামি রিপন কোনোভাবেই মুখ না খুললেও 

 

আইও এসআই (আই সি -০২)শাহেদ অত্যান্ত ধৈর্যের সাথে জিজ্ঞাসাবাদ করায় এক পর্যায়ে আরিফ তার ই এলাকার সজীবের জড়িতের কথা স্বীকার করে।

তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাকে আগেই সন্দেহের তালিকায় রাখা হয়েছিল৷ ডিবির সহায়তায় তাকে শাহেদ আলম ধরে ফেলে।

আই সি ০২ আরও বলেন, আরিফ বলে দুজনেই ছিলাম, সজিব বলে আরেক জন ছিল৷ গত রাতে সাকিল নামে সন্দেহভাজন আরেকজনকে আটক করা হয়েছে।

জনাব মোঃ শাহেদ আলম বলেন, ঘটনার বিবরণে জানা যায়, ভ্যানচালক রিয়াজ আরিফের বন্ধু, দামকুড়া থেকে কাঁকনহাট পর্যন্ত একটা ভাড়ার জন্য রিজার্ভ করে সজিব এবং সাকিলকে তুলে দেয়৷ নিজে আরেকটা ভ্যান নিয়ে পিছে পিছে যায়৷ পথে ভিকটিম রিয়াজকে পূর্ব পরিকল্পনা অনুসারে ঘুমের ওষুধ মিশ্রিত ড্রিংকস খাওয়ায়৷ এক পর্যায়ে রিয়াজকে ফেলে ভ্যান নিয়ে চলে আসার সময় সে চিৎকার করে উঠে, তখন তিনজন মিলে মাথায় আঘাত করে এবং গলায় ফাঁস দিয়ে মেরে ভ্যানের ব্যাটারি খুলে রাজশাহীতে নিয়ে চলে যায়।

গত (৪/১১/২০২৩) আটক তিনজনই বিজ্ঞাদালতে প্রকৃত ঘটনা প্রকাশ করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে৷ মাত্র ৪০/৫০ হাজার টাকার জন্যে তারা পূর্ব পরিকল্পিত ভাবে এই হত্যাকান্ড ঘটিয়েছে।

এই এই হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী আরিফ৷

কাকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল করিম ও ইনচার্জ টু ০১৭১২ মহম্মদ শাহেদ আলম শাহেদ আলম আরো জানান, এই হত্যাকান্ড অত্যন্ত মর্মাহত ও স্পর্শকাতর আসামিদের বিরুদ্ধে সার্বিক আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং পরবর্তীতে প্রয়োজনীয় সকল আইনে প্রক্রিয়া অব্যাহত রয়েছে এবং থাকবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews