1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
শনিবার, ২২ জুন ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
সর্বশেষ :
জগন্নাথপুরে ঝুকিতে জগদীশপুর গ্রামের খালের সেতু ঘটতে পারে দুর্ঘটনা দুুমকিতে ইউপি ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন।  মসজিদ প্লাবিত হওয়ায় নামাজ আদায় করতে পারছেননা মুসল্লীরা জগন্নাথপুর থানা পুলিশের উদ্যোগে ঈদ উল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন বিএনপিতে নতুন পদ পেলেন ৩৯ জন দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি উপজেলা পরিষদ নির্বাচন দুমকিতে কাওসার, আমিন হাওলাদার কাপ পিরিচ’র বিজয়,, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন।
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

চরভদ্রাসনে এক মাদরাসা ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।

  • প্রকাশিত: শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩

চরভদ্রাসন,(ফরিদপুর) প্রতিনিধিঃ 

ফরিদপুরের চরভদ্রাসনে এক মাদরাসা ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। শুক্রবার (১৩ অক্টোবর) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের টিলারচর এলাকায় কনের বাড়িতে গিয়ে বিয়ে বন্ধ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদি মোর্শেদ। পরে বিয়ে বাড়িতে রান্না করা খাবার এতিমখানায় বিতরণ করা হয়।

স্থানীয়রা জানান, উপজেলার সদর ইউনিয়নের টিলারচর এলাকার কেএম ডাঙ্গী গ্রামের এক প্রবাসীর মাদরাসা পড়ুয়া মেয়ের সঙ্গে একই এলাকার সৌদি আরব প্রবাসীর বিয়ে ঠিক হয়। বৃহস্পতিবার মেয়েটির গায়ে হলুদ সম্পন্ন হয়। বিষয়টি জানতে পেরে আজ দুপুরে উপজেলা প্রশাসন কনের বাড়িতে গিয়ে বাল্যবিয়ে বন্ধ করে দেন। পরে বিয়েবাড়িতে রান্না করা খাবার এতিম খানায় বিতরণ করা হয়।

 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দেওয়ান মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, বাল্যবিয়ের বিষয়টি আমাদের জানা ছিল না। খোঁজ নিয়ে বিষয়টি দেখা হবে। আমরা বাল্যবিয়ে বন্ধে বদ্ধপরিকর।

 

চরভদ্রাসন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন আক্তার বলেন, আমি ঢাকায় একটি প্রশিক্ষণে ছিলাম। খবর পেয়ে অফিসের লোক পাঠাই।

 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদি মোর্শেদ বলেন, মেয়েটির পরিবার জন্মনিবন্ধনের সঠিক কোনো কাগজপত্র দেখাতে পারেনি। বিয়ে বন্ধ করে খাবার এতিমখানায় বিতরণ করা হয়েছে। ১৮ বছরের আগে মেয়েকে বিয়ে দিবেন না বলে কনের মায়ের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews