1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি উপজেলা পরিষদ নির্বাচন দুমকিতে কাওসার, আমিন হাওলাদার কাপ পিরিচ’র বিজয়,, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন। দুমকিতে মুজিব বর্ষের ঘর পেলো,ভূমিহীন-গৃহহীন ৩০ পরিবার। রাজশাহীর কাঁকন হাট পৌর সভায় উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোটে বিজয়ী হয়েছেন কামরুননাহার শিমুল।  পটুয়াখালী উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত হলেন নতুন তিন মুখ। চরভদ্রাসনে ঈদকে সামনে রেখে গরু-ছাগল লালন-পালনে ব্যস্ত সময় পার করছেন খামারিরা
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

চরভদ্রাসনে টানা বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন

  • প্রকাশিত: শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩

চরভদ্রাসন(ফরিদপুর) প্রতিনিধি:

টানা বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন।বৃহস্পতিবার (৫ অক্টোবর) সারাদিন টানা বৃষ্টিতে ফরিদপুরের চরভদ্রাসনে সর্বত্র। বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।জানা গেছে, টানা বৃষ্টিতে চরভদ্রাসনের জনজীবন স্থবির হয়ে পড়েছে

 

এদিকে, দিনভর বৃষ্টির কারণে রাস্তায় যানবাহন ও মানুষের চলাচল কমে গেছে। লোকজন বৃষ্টির জন্য ভোগান্তিতে পড়েছেন। শ্রমজীবী লোকজন কাজ হারিয়ে ঘরে বসে আছেন।

 উপজেলার আব্দুল শিকদার ডাঙ্গী গ্রামের ভ্যানচালক দিলু মিয়া (৩৫) বলেন, ঈদের আগে ভালো একটা ইনকাম হয়। বৃষ্টিতে লোকজন নেই, আয় নেই। তারপরও পেটের দায়ে প্রত্যেকদিন ভ্যান চালাচ্ছি।

 

 বৃহস্পতিবার সারাদিন টানা বৃষ্টি হয় । কখনো হালকা, কখনো মুষলধারে চলতে থাকে। টানা বৃষ্টিতে সবচেয়ে বেশি সমস্যায় পড়েন শ্রমজীবী মানুষ।

চরভদ্রাসন উপজেলার চর হাজিগঞ্জ 

  বাজারে কথা হয় ব্যবসায়ী আকিদুল মিয়া ও রুবেল হোসেনের সঙ্গে। তারা বলেন, ভোরে বাড়ি থেকে বের হয়ে বাজারের একটি ঘরে আটকে আছেন। বৃষ্টির কারণে আজ আর কাজে যাওয়া হবে না। দিন হাজিরা হিসেবে তারা ৪০০ টাকা করে পান বলে জানান। তারা বলেন, ঈদের আগে এভাবে বসে থাকা মানেই ক্ষতি।

রিকশাচালক আজিম হোসেন মিয়া বলেন, মুষলধারে বৃষ্টি হওয়ার কারণে লোকজন ঘরের বাইরে আসে না, তাই বসে থাকা ছাড়া কোনো কাজ নেই।

স্থানীয় একটি স্কুলের শিক্ষার্থী সাথী আক্তার বলেন, কেনাকাটা করব বলে অপেক্ষা করছিলাম। কিন্তু কেনাকাটা করতে বের হয়েই বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়তে হলো। একই ধরনের কথা বলেন আরও পাঁচজন। বৃষ্টিতে বিক্রি কমে যাওয়ায় হতাশা ব্যক্ত করে সদর বাজারের তিনজন ব্যবসায়ী বলেন, ভালো বিক্রির সম্ভাবনা ছিল, অথচ আজ বৃষ্টিতে সবকিছু ভেসে গেল। বৃষ্টি দীর্ঘস্থায়ী হলে বিক্রি আরও কমে যেতে পারে বলে তারা জানান।

এ বিষয়ে ফরিদপুর আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলেন, বৃহস্পতিবার ভোর থেকেই ফরিদপুরে জেলায় অবিরাম বৃষ্টি হয়েছে। সর্বশেষ বিকেল পাঁচটা পর্যন্ত ১২৯ দশমিক ৯ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। তবে আগামী আরও ৩ থেকে ৪ দিন ধরে কমবেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সারা বছরের মধ্যে আজকের বৃষ্টিপাতের হার সর্বোচ্চ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews