1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
সর্বশেষ :
জগন্নাথপুর থানা পুলিশের উদ্যোগে ঈদ উল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন বিএনপিতে নতুন পদ পেলেন ৩৯ জন দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি উপজেলা পরিষদ নির্বাচন দুমকিতে কাওসার, আমিন হাওলাদার কাপ পিরিচ’র বিজয়,, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন। দুমকিতে মুজিব বর্ষের ঘর পেলো,ভূমিহীন-গৃহহীন ৩০ পরিবার। রাজশাহীর কাঁকন হাট পৌর সভায় উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোটে বিজয়ী হয়েছেন কামরুননাহার শিমুল। 
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

ঝিনাইগাতীর প্রাণকেন্দ্রে অবস্থিত নিরিবিলি পরিবেশে দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান উম্মুল ক্বোরা মহিলা মাদ্রাসা।

  • প্রকাশিত: শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধিঃ শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার প্রাণকেন্দ্রে মনোরম ও নিরিবিলি পরিবেশে অবস্থিত একটি আদর্শ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান উম্মুল ক্বোরা মহিলা মাদ্রাসা নয়াগাঁও থানা রোড ঝিনাইগাতী শেরপুর। 

 

মাদ্রাসা সুত্রে জানা যায় সাফল্যের ২য় বর্ষে পদাপর্ণ করছে উম্মুল ক্বোরা মহিলা মাদ্রাসাটি। 

২০২২ সালে মরহুম ফছিউদ্দিন মেম্বারের ছেলে মোঃহারুনুর রশিদ এর নিজস্ব অর্থায়নে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন। 

অত্র মাদ্রাসায় নূরানী শিশু শ্রেণি হতে ৩য় শ্রেণি পর্যন্ত এবং এ বছর কিতাব বিভাগে ভর্তি চলছে।

 মাদ্রাসায় ১ জন মোহতামিম হাফেজ মাওলানা, ১ জন হাফেজ, ১ জন আলেমা ও ১ জন নূরানী শিক্ষিকা রয়েছে।

 এ বছর ইকরা নূরানী শিক্ষা বোর্ডের অধীনে ৩য় শ্রেণির ৫ জন ছাত্রী কেন্দ্রীয় সনদ পরীক্ষায় অংশগ্রহণ করেছে। 

ঝিনাইগাতী উপজেলার নয়াগাও থানা রোড উম্মুল ক্বোরা মহিলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা হারুনুর রশিদ বলেন, আমি আমার নিজস্ব অর্থায়ণে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেছি।

 এটা আমার ব্যবসা প্রতিষ্ঠান নয় আমি চাই ঝিনাইগাতীর এতিম বাচ্চা গুলো আমার মাদ্রাসায় বিনামূল্যে পড়াশোনা ও থাকা-খাওয়ার সুযোগ পাবে। এছাড়াও অসহায় ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে পড়াশোনা করার সুযোগ রয়েছে। 

তিনি আরও বলেন মাদ্রাসা সূচনালগ্ন থেকে প্রতি মাসে ১ জন ডাক্তার এসে বাচ্চাদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করেন যা চলমান থাকবে।

 মাদ্রাসাটি পরিচালনা করতে প্রতি মাসে অনেক টাকা খরচ হয়। বাচ্চাদের নিকট থেকে আসে সামান্য কিছু অর্থ আর আমি আমার বেতন হতে এবং কিছু সংখ্যক বন্ধুদের সহায়তায় মাদরাসার শিক্ষক/শিক্ষিকাদের বেতন দেয়।

 

আজ ২৩ ডিসেম্বর ২০২৩ ইং তারিখ হতে নূরানী (বালক/বালিকা) শিশু শ্রেণি হতে ৩য় শ্রেণি এবং কিতাব বিভাগে ভর্তি চলছে। 

 

পরিশেষে উক্ত মাদ্রাসার প্রতিষ্ঠাতা হারুনর রশীদ আরও বলেন ঝিনাইগাতীবাসীর সকলের নিকট আহ্বান জানান পড়াশোনার মান যাচাই ও মানসম্মত পরিবেশে আপনার সন্তানকে দ্বীনি শিক্ষায় মানুষ গড়তে উম্মুল ক্বোরা মহিলা মাদ্রাসায় ভর্তির জন্য অনুরোধ করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews