1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
বুধবার, ২২ মে ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
সর্বশেষ :
আশুলিয়ায় স্ত্রীকে হত্যা করার পর স্বামীর আত্মহত্যাসহ ৪ জনের লাশ উদ্ধার সময়ের সাহসী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী  শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভা   সদরপুরে অবাধে চলছে ভ্যেকু দিয়ে মাটি কাটার উৎসব  নরসিংদীর সাহেপ্রতাপ এলাকায় সানজিদা আক্তার শিলা(১৮) নামক এক গৃহবধূর আত্মহত্যা রূপগঞ্জে ভূমি দস্যু আব্দুর রাজ্জাক বিন ইউসুফ জোরপূর্বক জমি দখল বালু ভরাটের প্রতিবাদে মানববন্ধন  ৫ লক্ষ টাকা চাঁদার দাবিতে মৎস্য হ্যাচারী ম্যানেজারকে মারধর অভিযোগে মামলা তদন্তে পিবিআই!!  ময়মনসিংহ রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল শেরপুর সদর সার্কেল সাইদুর রহমান পোরশায় ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদের ভোট গ্রহন কর্মকর্তা বৃন্দের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।  ফরিদপুরে চেয়ারম্যান পদে তিন উপজেলায় যারা নির্বাচিত হলেন
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

নিত্যপণ্যের বাজারে অস্থিরতা হু হু করে বাড়ছে পেঁয়াজ ও আলুর দাম

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩

মোঃ মুকিম উদ্দিন,জগন্নাথপুর(সুনামগঞ্জ) প্রতিনিধিঃ 

লাগাম ছাড়াই হু হু করে বাড়ছে পেঁয়াজের ও আলুর দাম। সপ্তাহের ব্যবধানে ২০ টাকা বেড়ে এখন ১২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে পেঁয়াজ আলু বিক্রি হচ্ছে ৬০ টাকায়। এছাড়া আদা, রসুন, জিরাসহ অন্যান্য মশলার দামও বাড়ছে।

আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া, সাদিপুর, মোহাম্মদগঞ্জ বাজারসহ বিভিন্ন এলাকায় দেখা গেছে বাড়তি দামে বিক্রি হচ্ছে পেঁয়াজ আলুসহ বিভিন্ন নিত্যপণ্য। এসব বাজারে কয়েকজন বিক্রেতা জানান, সপ্তাহ দিন আগেও ১০০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি হয়েছে। কিন্ত সেই পেঁয়াজ আজ বিক্রি হচ্ছে ১২০ টাকায়।

এদিকে বাজারে আদা বিক্রি হচ্ছে ৩০০ টাকা কেজিতে। চীন থেকে আমদানি করা ভালোমানের আদা বিক্রি হচ্ছে ৪০০ টাকা কেজিতে। অন্যদিকে মাসখানেক আগেও আদা বিক্রি হতো ১৮০ টাকায়। এছাড়া আমদানি করা রসুনের দাম কেজিপ্রতি ৪০ টাকা বেড়ে এখন বিক্রি হচ্ছে ১৬০ টাকায়। কয়েকদিনের ব্যবধানে জিরার দাম কেজিপ্রতি ৩০০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৮০০ থেকে ৯০০ টাকায়।

মোহাম্মদগঞ্জ বাজার ঘুরে দেখা গেছে, কাঁচা মরিচ বাড়তি দামে বিক্রি হচ্ছে। বাজারে কাঁচা মরিচ ২২০ থেকে ২৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এছাড়া বাজারে আলুর দাম আরও বেড়ে এখন প্রতি কেজি ৬০ টাকায় বিক্রি হচ্ছে। পেঁপে বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকায়।

মাছের বাজারে দেখা গেছে, দেশি ও চাষের সব ধরনের মাছের দাম কেজিপ্রতি ৩০ থেকে ২০০ টাকা পর্যন্ত বেড়েছে। রুই-কাতলা কেজি বিক্রি হচ্ছে ৩২০ টাকা। পাঙাশ ও তেলাপিয়া বিক্রি হচ্ছে ২৪০ থেকে ২৫০ টাকা। অপরদিকে, টেংরা, কই, শিং ও চিংড়ি মাছ কিনতে কেজিপ্রতি ৬০০ টাকার বেশি খরচ করতে হচ্ছে।

মুদির দোকানে দেখা গেছে, প্রতি লিটার সয়াবিন তেল ১৯০ টাকা ও চিনি ১৩০-১৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ব্রয়লার মুরগি কেজিপ্রতি ১৯০ থেকে ২০০ টাকা দরে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews