1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফরিদপুরে মানবাধিকার কর্মীর উপর সন্ত্রাসী হামলা : মানবাধিকার উদ্বিগ্ন নরসিংদীর শিবপুর উপজেলায় আওয়ামী লীগ এর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত । রাজশাহীর গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত – ঝিনাইগাতীতে আওয়ামী লীগ এর ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন পটুয়াখালীতে যথা‌যোগ‌্য মর্যাদায় ও নানা আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭৫’তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  রাসেল’স ভাইপার নিয়ে গ্রামাঞ্চলে ভয় ও উদ্বেগ জগন্নাথপুরে ঝুকিতে জগদীশপুর গ্রামের খালের সেতু ঘটতে পারে দুর্ঘটনা দুুমকিতে ইউপি ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন।  মসজিদ প্লাবিত হওয়ায় নামাজ আদায় করতে পারছেননা মুসল্লীরা
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

পটুয়াখালীতে বিশ্ব শিশু অধিকার সপ্তাহে এনসিটিএফের আলোচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

  • প্রকাশিত: বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩

মোঃগোলাম রাব্বী,পটুয়াখালী প্রতিনিধিঃ 

শিশুদের জন্য নিরাপদ বিশ্ব বিনির্মাণে ‘জলবায়ু পরিবর্তনের প্রভাব ও শিশুদের ভবিষ্যত- বিষয়ক

সচেতনতামূলক সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) বিকেলে পটুয়াখালী শিশু একাডেমিতে ‘শিশুর জন্য বিনিয়োগ করি, নিরাপদ ভবিষ্যত গড়ি’ স্লোগানে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ- ওয়াই মুভস প্রকল্পের আওতায় ইয়েস বাংলাদেশের সহযোগিতা ও ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্সের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।

এনসিটিএফ পটুয়াখালী জেলা শাখার সভাপতি রুবাইয়াত হক মেহেদীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আব্দুল্লাহ আল জব্বার।

ইয়েস বাংলাদেশের জেলা ভলান্টিয়ার জহিরুল ইসলামের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন জেলা শিশু অধিকার ও সুরক্ষা কমিটির সভাপতি শ.ম দেলোয়ার হোসেন দিলিপ, ইয়েস বাংলাদেশের সভাপতি হাসিবুর রহমান, আলোকিত সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সাবরিনা শাহনাজ ও শিশু একাডেমির চিত্রাঙ্কন প্রশিক্ষক অপুপম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাবে বিভিন্ন দেশের শিশুদের জন্য নতুন নতুন ঝুঁকি সৃষ্টি হয়েছে। এসকল ঝুঁকি মোকাবেলা করে শিশুদের জন্য নিরাপদ পরিবেশ নিশ্চিত করতে বেশি বেশি বিনিয়োগ দরকার। যা ভবিষ্যত পৃথিবী গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
এছাড়াও প্রাকৃতিক দুর্যোগ ও মনুষ্য সৃষ্ট দুর্যোগেও শিশুর প্রতি সহিংসতা বেড়েই চলেছে। যা প্রতিরোধে বিশ্ব সম্প্রদায় কে ভূমিকা রাখতে হবে। পারিবারিক ভাবে শিশুর আত্মমর্যাদা ও সক্ষমতা বৃদ্ধিতেও কাজ করার আহবান জানান বক্তারা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews