1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
সর্বশেষ :
জগন্নাথপুর থানা পুলিশের উদ্যোগে ঈদ উল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন বিএনপিতে নতুন পদ পেলেন ৩৯ জন দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি উপজেলা পরিষদ নির্বাচন দুমকিতে কাওসার, আমিন হাওলাদার কাপ পিরিচ’র বিজয়,, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন। দুমকিতে মুজিব বর্ষের ঘর পেলো,ভূমিহীন-গৃহহীন ৩০ পরিবার। রাজশাহীর কাঁকন হাট পৌর সভায় উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোটে বিজয়ী হয়েছেন কামরুননাহার শিমুল। 
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

ভাঙ্গায় সিজারের ১০ ঘণ্টা পর প্রসূতির মৃত্যু, দফা রফার চেষ্টা

  • প্রকাশিত: শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় ভাঙ্গা থানা সংলগ্ন দেশ ক্লিনিকে সিজারের ১০ ঘণ্টা পর প্রসূতির মৃত্যু হয়েছে। শুক্রবার ভোরে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। নিহত প্রসূতি ভাঙ্গা পৌরসভার ৮নং ওয়ার্ডের দিনমজুর হবি শেখের স্ত্রী ফাহিমা বেগম (৩০)।

হবি শেখ জানান, আমার সুস্থ গর্ভবতী স্ত্রীকে নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় প্রাইভেট দেশ ক্লিনিক হাসপাতালে যাই। হাসপাতালটি থানা রোডের পাশেই অবস্থিত। সিজারের সময় দেন ৮.৪৫ মিনিটে। সিজার করার পর ১০ মিনিটের মধ্যে সন্তান ও স্ত্রীকে কেবিনে দিয়ে দেন। শেষ রাত থেকেই তার খিচুনী উঠে অবস্থার অবনতি হলে তড়িঘড়ি করে ফরিদপুরের রিফার্ট করেন। ফরিদপুরে নেওয়ার পথে আমার স্ত্রী মারা যান। তিনি আরো জানান, হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে মীমাংসার বিষয়ে কন্টাক করেন আমার ছোট ভাই আমি ওর উপরে দায়িত্ব দিয়েছি।
এ বিষয়ে নিহত ফাহিমার অন্যান্য আত্মীয়-স্বজন মুখ খুলছেন না এলাকাবাসীর চাঁপে এমন বিষয়টি এলাকাবাসীর নিশ্চিত করেন।
প্রকাশে অনিচ্ছুক প্রতিবেশী এক মহিলা জানান, আমরা শুনেছি ফাহিমার সিজারের সময় নাড়ি কেটে ফেললে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়। অনেক টাকার বিনিময়ে মীমাংসা হয়েছে বলে শুনেছি।
কিন্তু নিহতের লোকজন প্রভাবশালী মহলের চাপে মৃত্যুর বিষয়টি এড়িয়ে যান।
এদিকে ভাঙ্গা দেশ প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালের মালিকপক্ষ মামুন চোকদার বলেন, আমাদের হাসপাতালে সিজার হয়েছে কিন্তু মারা গিয়েছে ফরিদপুর হাসপাতালে। আমাদের সিজার হয়ে সুস্থ ছিল। পরে অসুস্থ হলে ফরিদপুর নিয়ে যায় সেখানেই তিনি মারা যান। আমাদের প্রতিপক্ষরা আমাদের বিরুদ্ধে রটাচ্ছে।
এদিকে, ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার প্রাণেশ চন্দ্র পন্ডিত বলেন, ভুল চিকিৎসায় মৃত্যুর এমন একটি অভিযোগ শুনেছি তবে তদন্ত করার জন্য আগামীকাল একটি কমিটি করে দিব প্রমাণ পেলে ক্লিনিক এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে ভাঙ্গা থানা অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম জানান,দেশ ক্লিনিকে একটি সিজার হয়েছে সিজারের পরে প্রসূতি মারা গেছে শুনেছি তবে বাচ্চা সুস্থ আছে এখনো কেউ অভিযোগ দেয়নি অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews