1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফরিদপুরে মানবাধিকার কর্মীর উপর সন্ত্রাসী হামলা : মানবাধিকার উদ্বিগ্ন নরসিংদীর শিবপুর উপজেলায় আওয়ামী লীগ এর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত । রাজশাহীর গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত – ঝিনাইগাতীতে আওয়ামী লীগ এর ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন পটুয়াখালীতে যথা‌যোগ‌্য মর্যাদায় ও নানা আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭৫’তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  রাসেল’স ভাইপার নিয়ে গ্রামাঞ্চলে ভয় ও উদ্বেগ জগন্নাথপুরে ঝুকিতে জগদীশপুর গ্রামের খালের সেতু ঘটতে পারে দুর্ঘটনা দুুমকিতে ইউপি ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন।  মসজিদ প্লাবিত হওয়ায় নামাজ আদায় করতে পারছেননা মুসল্লীরা
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

মরনফাঁদ বেইলি সেতু ভেঙ্গে আরসিসি সেতু নির্মানের দাবী জনসাধারণের 

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩

মোঃ মুকিম উদ্দিন জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি:

রাজধানী ঢাকার সাথে সুনামগঞ্জের দুরত্ব প্রায় ৫৫ কিলোমিটার কমাতে সুনামগঞ্জ-পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি-ঢাকা আঞ্চলিক মহাসড়ক চালু হয়। বৃহত্তর সিলেট বিভাগের দীর্ঘতম সেতু চালু হওয়ার পরই গুরুত্ব বাড়ছে এই আঞ্চলিক মহাসড়কের। এই সড়ক দিয়ে সময় ও অর্থ সাশ্রয় হয় ঢাকাসহ সারা দেশের সাথে। তবে জরাজীর্ণ সেতুগুলো এই সড়কের কাটা হয়ে দাড়িয়েছে। এজন্য বাড়ছে দুর্ঘটনা। গত চার মাসে কাটানদী ও বমভমি সেতু ভাঙ্গে চারবার সড়ক ও জনপথ বিভাগ জোড়াতালি দিয়ে সেতুগুলোর কাজ সম্পন্ন করেন। সম্প্রতি জগন্নাথপুরে কাটানদী ও বমভমি বাজার সংলগ্ন জরাজীর্ণ বেইলি সেতু ভেঙ্গে আরসিসি সেতু নির্মানের দাবী স্থানীয়দের।

 

সরজমিন বমভমি সেতু ঘুরে দেখা যায়, সতুটির প্রস্থ একেবারেই কম, পাটাতনও ফাঁক একদিক থেকে গাড়ি উঠলে আরেকদিক থেকে মানুষ পারাপার হতে পারেনা। নীচের পাটাতনের নাট খুলে যেতেও দেখা যায়। সেতু ভেঙ্গে যাওয়া অংশের নীচের দিকে স্টীলের সাথে লোহার রড দিয়ে সংস্কার করা হয়েছে। বমভমি সেতুর নিকটবর্তী ভাতগাঁও গ্রামের শাহিন মিয়া বলেন, এই সেতুতে কিছুদিন পর পর দুর্ঘটনা ঘটে। সড়ক বিভাগ যতই জোড়াতালি দেক না কেন জোড়াতালির কাজ সঠিক না হওয়ায় দুর্ঘনা বৃদ্ধি পাচ্ছে। জগন্নাথপুর -ছাতক উপজেলার কোন্দানালা খালের ওপর আরসিসি সতু নির্মানের সময় ৫টি গার্ডার ধ্বসের ঘটনাও ঘটেছে।

 

সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রাং বলেন, বমভমি সেতুতে আরসিসি ঢালাইয়ের জন্য একদিকে বিকল্প সেতুর কাজ চলছে। কাটানদীতে বেইলি সেতুর পাশে আরসিসি সেতু হবে এই সেতুর বিষয়টি প্রক্রিয়াধীন। এই সব সেতু দিয়ে ১০ টনের অধিক মামাল বহন না করার জন্য সাইনবোর্ড সাটানো আছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews