1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
শনিবার, ২২ জুন ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন
সর্বশেষ :
জগন্নাথপুরে ঝুকিতে জগদীশপুর গ্রামের খালের সেতু ঘটতে পারে দুর্ঘটনা দুুমকিতে ইউপি ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন।  মসজিদ প্লাবিত হওয়ায় নামাজ আদায় করতে পারছেননা মুসল্লীরা জগন্নাথপুর থানা পুলিশের উদ্যোগে ঈদ উল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন বিএনপিতে নতুন পদ পেলেন ৩৯ জন দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি উপজেলা পরিষদ নির্বাচন দুমকিতে কাওসার, আমিন হাওলাদার কাপ পিরিচ’র বিজয়,, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন।
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

সদরপুরে স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে পরিচ্ছন্নতা কর্মী নিয়োগে অনিয়মের অভিযোগ 

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩

বি এইচ টিটু- সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের সদরপুর উপজেলার ভাষাণচর উচ্চ বিদ্যালয়ের পরিচ্ছন্নতা কর্মী নিয়োগে সরকারি বিধি বর্হিভূত ভাবে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক ছাত্তার মন্ডলের বিরুদ্ধে। ফরিদপুর আদালতে প্রধান শিক্ষকসহ নিয়োগ কমিটির সদস্যদের নামে অর্থ লেনদেন অভিযোগ করে মামলা করেন ছালেহা আক্তার নামের এক মহিলা। এছাড়া তিনি জেলা প্রশাসক ও দুর্নীতি দমন কমিশনসহ সংশ্লিষ্ঠ দপ্তরে অভিযোগ দিয়েছেন।

ছলেহা আক্তার অভিযোগ করে বলেন, ০৪/১১/২০২২ তারিখে দৈনিক সমকাল প্রত্রিকার বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর আমিসহ মোট ৩জন উক্ত পদে আবেদন করেছিলাম। প্রধান শিক্ষক আমাকে আয়া পদে চাকুরি দেয়ার প্রলোভন দেখিয়ে আবেদনটি প্রত্যাহার করায়। পরে আমাকে দিয়ে আয়া পদে আবেদন করায়। পরে আমি জানতে পারি প্রধান শিক্ষক তার আপন ভাতিজা বউকে নিয়োগ কমিটির সকল সদস্যদের ম্যানেজ করে নিয়ম বহিভূত ভাবে সীমা বেগম নিয়োগ দেন। সীমা বেগম তার পর্বের এনআইডি দিয়ে পরিচ্ছন্নতা কর্মী পদে আবেদন করে। যার এন আই নং-২৩৭৫৮৭৬৯৮৮ জন্ম তারিখ- ১০/০৫/১৯৮৯ তা পরিবর্তন করে বর্তমানে আইডি নং-২৩৭৫৬৭৫৯৮৬ ও জন্ম তারিখ-২৭/০১/১৯৮৬ করা হয়েছে। সরকারি বিধি মোতাবেক চাকরির বয়স সীম ৩৫ হলেও তার পূর্বের এনআইডি ও জন্ম তারিখ অনুযায়ী বয়স ৩৭ বছর হওয়ায় প্রধান শিক্ষকের সহযোগীতায় অবৈধ ভাবে ৮ম শ্রেণি পাশের সনদ ও জন্ম তারিখ পরিবর্তন করে দিয়ে জাতীয় পরিচয়পত্রের বয়স কমানো হয়। বর্তমানে প্রধান শিক্ষক আমাকে এই বিষয় নিয়ে বাড়াবাড়ি না করতে বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে।

এব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষকের সাথে কথা বলতে চাইলে তিনি সাংবাদিকদের সাথে এ বিষয়ে কথা বলতে নারাজ এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোশারফ মোল্যা বলেন , নিয়োগের ব্যপারে আমি কিছু জানি না।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ আহম্মেদ জামশেদ জানান, নিয়োগে কোন দূর্নীতি হলে তদন্ত পূর্বক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews