1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফরিদপুরে মানবাধিকার কর্মীর উপর সন্ত্রাসী হামলা : মানবাধিকার উদ্বিগ্ন নরসিংদীর শিবপুর উপজেলায় আওয়ামী লীগ এর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত । রাজশাহীর গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত – ঝিনাইগাতীতে আওয়ামী লীগ এর ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন পটুয়াখালীতে যথা‌যোগ‌্য মর্যাদায় ও নানা আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭৫’তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  রাসেল’স ভাইপার নিয়ে গ্রামাঞ্চলে ভয় ও উদ্বেগ জগন্নাথপুরে ঝুকিতে জগদীশপুর গ্রামের খালের সেতু ঘটতে পারে দুর্ঘটনা দুুমকিতে ইউপি ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন।  মসজিদ প্লাবিত হওয়ায় নামাজ আদায় করতে পারছেননা মুসল্লীরা
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

সুনামগঞ্জ-৩ আসনে কে হচ্ছেন নৌকার কান্ডারী

  • প্রকাশিত: সোমবার, ২০ নভেম্বর, ২০২৩

মোঃ মুকিম উদ্দিন জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ 

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জগন্নাথপুর ও শান্তিগঞ্জ উপজেলা নিয়ে সুনামগঞ্জ-৩ নির্বাচনী আসন গঠিত। তবে এবারের নির্বাচনে সুনামগঞ্জ-৩ নির্বাচনী এলাকায় কে হচ্ছেন নৌকার কান্ডারী। এই প্রশ্ন সাধারণ ভোটারদের মধ্যে। ইতি মধ্যে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান ও সাবেক বাংলাদেশের প্রথম পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত আব্দুস সামাদ আজাদ এর পুত্র আজিজুস সামাদ আজাদ ডন ও যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক ও লন্ডন মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ জামান নাসের ও যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযুদ্ধা সৈয়দ আতাউর রহমান আওয়ামীলীগের মনোনয়ন নিশ্চিত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে কয়েক দিনের মধ্যে নিশ্চিত হয়ে যাবে কে হচ্ছেন নৌকার কান্ডারী। এদিকে নির্বাচনী তফসীল ঘোষনার পূর্ব থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আজিজুস সামাদ আজাদ ডনকে নৌকার প্রার্থী হিসেবে দেখতে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন তার কর্মী সমর্থকরা। আজিজুস সামাদ আজাদ ডন ও এলাকায় বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হয়ে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

 

 অপরদিকে এলাকায় উন্নয়ন মুলক কাজে অংশগ্রহন ও নির্বাচনী মাঠে নৌকার পক্ষে নির্বাচনী প্রচারনা ও গণসংযোগ করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এ ব্যাপারে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সাথে আলাপ কালে তিনি বলেন, দেশ রত্ন প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমি মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছি। আমার এলাকায় অনেক বড় বড় উন্নয়ন কাজ হয়েছে বেশ কয়েকটি মেগা প্রকল্পের কাজ চলমান রয়েছে। আমার অনেক স্বপ্ন আছে আমি আসন্ন নির্বাচনে বিজয়ী হয়ে ভোটারদের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটাতে চাই।তিনি বলেন, আমি নেত্রীর প্রতি আস্থাশীল। আমার বিশ্বাস দল আমাকে মনোনয়ন দিবেন।

 

 এ দিকে আওয়ামী লীগ নেতা আজিজুস সামাদ আজাদ ডনের সাথে আলাপ হলে তিনি বলেন, আমি নির্বাচনী মাঠে কাজ করে যাচ্ছি এবং ভোটারদের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। আমার বাবা জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদ এ এলাকার উন্নয়নে ব্যাপক অবদান রেখেছেন। দলীয় মনোনয়ন পেলে বিজয়ের ব্যাপারে আমি দৃঢ়ভাবে আশাবাদী।

 

 অন্যদিকে জাপা থেকে যুক্তরাজ্য জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক তৌফিক আলী মিনার দলীয় প্রার্থী হতে পারেন বলে জানাগেছে।

 

উল্লেখ্য এ নির্বাচনী এলাকা থেকে এর আগে হেভিওয়েট প্রার্থী হিসাবে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী, আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য সাবেক পররাষ্ট্র মন্ত্রী আব্দুস সামাদ আজাদ, জাপা নেতা সাবেক অর্থ প্রতিমন্ত্রী ফারুক রশীদ চৌধুরী ও জমিয়ত নেতা মাওলনা শাহিনুর পাশা চৌধুরী সংসদ সদস্য হিসাবে জাতীয় সংসদে একাধিকবার এ এলাকার প্রতিনিধিত্ব করেন।দ্বিধাবিভক্ত আওয়ামীলীগ নেতাকর্মীরা পৃথকভাবে উল্লেখিত দুই প্রার্থী এম. এ মান্নান ও আজিজুস সামাদ ডনকে নিয়ে গনসংযোগ চালিয়ে যাওয়াতে ভোটারদের মধ্যে দ্বিমত সৃষ্টি হয়েছে। তাই ভোটারদের প্রশ্ন আসন্ন নির্বাচনে কে হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী। এম. এ মান্নান না আজিজুস সামাদ আজাদ ডন। এ প্রশ্নে দ্বিমত পোষণ করছেন স্থানীয় সাধারন ভোটাররা। তবে আওয়ামী লীগের নীতিনির্ধারনী মহলের একটি সুত্র জানায়, আসন্ন নির্বাচনে প্রার্থী হতে বর্তমান এমপি পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান কে গ্রীন সিগনাল দেওয়া হয়েছে। অন্যদিকে ডন অনুসারীরা জানিয়েছেন, আজিজুস সামাদ ডন কেন্দ্রের নির্দেশ ও আশ্বাস পেয়েই সার্বক্ষণিক এলাকায় অবস্থান করে নির্বাচনী গনসংযোগ চালিয়ে যাচ্ছেন।

 

শেষ পর্যন্ত কে হবেন নৌকার কান্ডারী, তা জানতে অপেক্ষা করতে হবে আরো কিছু দিন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews