1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
সর্বশেষ :
দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি উপজেলা পরিষদ নির্বাচন দুমকিতে কাওসার, আমিন হাওলাদার কাপ পিরিচ’র বিজয়,, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন। দুমকিতে মুজিব বর্ষের ঘর পেলো,ভূমিহীন-গৃহহীন ৩০ পরিবার। রাজশাহীর কাঁকন হাট পৌর সভায় উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোটে বিজয়ী হয়েছেন কামরুননাহার শিমুল।  পটুয়াখালী উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত হলেন নতুন তিন মুখ। চরভদ্রাসনে ঈদকে সামনে রেখে গরু-ছাগল লালন-পালনে ব্যস্ত সময় পার করছেন খামারিরা
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

১৫ আগষ্ট জুড়ে মাস টা যেন জাতির জন্য বড় বেদনা দায়ক শোকের একটি মাস।

  • প্রকাশিত: রবিবার, ৬ আগস্ট, ২০২৩

আলী আকবর হোসেন, ফরিদপুর প্রতিনিধিঃ 

০৫ আগষ্ট (২০২৩)রোজ শনিবার সময় বিকাল ৪.০০ ঘটিকায় ফরিদপুর জেলা মেডিক্যাল কলেজ হাসপাতালের কেন্টিনে বাংলাদেশ প্রেসক্লাব জেলা শাখা কমিটির গণমাধ্যম কর্মীগণের আয়োজনে ১৫ আগস্টের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সপরিবারকে হত্যার শোকও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

উক্ত শোক ও দোয়ার মাহফিলের সন্চলোনায় ছিলেন  বাংলাদেশ প্রেসক্লাব ফরিদপুর জেলা শাখা কমিটির প্রতিষ্ঠাতা-সাধারণ সম্পাদক জনাব,মামুন মিঞা। 

জাতীয় শোক দিবস উপলক্ষে সংক্ষিপ্ত বক্তব্য পেশ করেন বাংলাদেশ প্রেসক্লাব,ফরিদপুর জেলা শাখা কমিটির সম্মানীত প্রতিষ্ঠাতা-সভাপতি জনাব,মোঃ কাওসার রহমান, সিঃসহ-সভাপতি মিঞা নাজমুল হুদা বাশার,সহ-সভাপতি শিমূল তালুকদার, সহসাধারণ সম্পাদক রেজাউল করিম, সহসাধারণ সম্পাদক মজিবুর রহমান,সহসাধারণ সম্পাদক জনাব আলী আকবর হোসেন, নগরকান্দা উপজেলা শাখা কমিটির সাংগঠনিক সম্পাদক আবিদ হাসান,সাংগঠনিক সম্পাদক রুবেল প্রমূখগণ।

উপস্থিত বক্তৃরা তাদের শোক দিবসের সংক্ষিপ্ত বক্তৃতায় বলেন ৭৫-এর ১৫ আগস্ট স্বাধীনতা বিরুদ্ধী অপশক্তি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সপরিবার নির্মম ভাবে গণহত্যা করে মানবসভ্যতার ইতিহাস কে কালো তালিকায় ফেলেছে। এসব অপশক্তির কাছে বাংলাদেশের জনগন কখনো মাথা নত করেনি এবং ভবিষ্যতেও করবে না। এসব অপশক্তি জাতির জন্য এক কলংক জনক অধ্যায় রচনা করেছিলেন বর্তমান সরকারের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় অধিষ্ঠিত হবার পরে দেশের অপশক্তিদের দ্রুতগতিতে ফাঁসি দেওয়া হয়েছে এবং এখনও বিভিন্ন দেশে এসব অপশক্তি পালিয়ে বেড়াচ্ছেন এদের বিরুদ্ধে সরকারের আরো কঠোর হতে হবে এবং দ্রুতগতিতে মৃত্যু দন্ত কার্যকর করতে হবে। অন্যান্য বক্তৃতারা বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সুসন্তাগণের মধ্যে ছিলেন শেখ কামাল,শেখ জামাল,ছোট্রো শেখ রাসেল কেও নির্মম গণহত্যার শিকার হতে হয়েছে এই অপশক্তি ছোট শিশুটিকেও ছাড়েনি। বক্তারা শেখ কামাল কে উদ্দেশ্য করে বলেন তিনি ছিলেন যুবসমাজের একটা মডেল ৭৫-এর ১৫ আগষ্টে স্বাধীনতা বিরুদ্ধী অপশক্তি বাংলাদেশের ইতিহাসের এক কালো অধ্যায় রচনা করেন যা বাংলাদেশের ইতিহাসের জন্য বড় বেদনা ও লজ্জা-ঘৃণার ইতিহাসের একটা অধ্যায় হিসাবে লেখা থাকবে চিরকাল। সেই কালো রাত ধানমন্ডির-৩২ নম্বারের বঙ্গবন্ধু ভবনে ঢুকে খুনিরা প্রথমেই হত্যাকরে জাতির বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল কে। 

শেখ কামাল বাংলাদেশের যুবসমাজের অনুপ্রেরণা উৎস হয়ে সদাজাগ্রত থাকবেন এদেশের প্রতিটি যুবকের বুকের গহীনে। তার ৭৪ তম জন্মবার্ষিকীতে ও ১৫ আগষ্টের প্রতি শ্রদ্ধাশীল সম্মানের সাথে স্বরণ করছি এবং তেমনি স্বরণ করেন বাংলাদেশ প্রেসক্লাব,ফরিদপুর জেলা শাখা কমিটির সকল গণমাধ্যম কর্মীগণ গভীর মমতার মধ্যে দিয়ে স্বরণ করেন। বাংলাদেশ প্রেসক্লাব এর জেলা সভাপতি বলেন আজকের এই বেদনা দায়ক মূহুর্তে বাংলাদেশ সহ বহিবিশ্বের নজরে বাংলাদেশ প্রেসক্লাব ফরিদপুর জেলা শাখা কমিটির সকল গণমাধ্যম কর্মীদের প্রতি অনুরোধ করে বলেন এই ১৫ আগষ্টের শোক প্রকাশ যেন 

সারাবিশ্বের দরবারে আপনাদের মূল্যবান কলমের দ্বারা ছড়িয়ে পড়ে। 

তিনি আরো বলেন আজকের এই বেদনার ক্ষত সৃষ্টির আগষ্টের মাস জুড়েই যেন আপনাদের প্রতিদিনের উল্লেখযোগ্য নিউজ লেখালেখিতে ভুমিকা পালন করার করতে নির্দেশ দেন। তিনি আরো বলেন শেখ কামাল বাংলাদেশের যুবসমাজের খেলোয়ারদের স্বাবলম্বী করতে নানা উদোগ্য গ্রহণ করেছিলেন এবং এর পাশাপাশি তিনি খেলোয়ারদের জন্য অবসর ভাতা প্রদানের ও পদক্ষেপ গ্রহণ করেন সেই লক্ষ্যে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর কাছ থেকে ১০ লক্ষ টাকার অনুদান নিয়ে খেলোয়াড় কল্যাণ তহবিল গঠন করেন যা ইতিহাস সাক্ষী হয়ে থাকবে চিরন্তন। 

শেখ কামাল একাধারে যেমন দেশের সেরা ক্রীড়া সংগঠক ছিলেন তেমনি ছিলেন ক্রীড়াবিদও। 

তিনি ছাত্র হিসাবে অত্যান্ত মেধাবী ছিলেন এবং তিনি পড়াশোনার পাশাপাশি তিনি মনে প্রাণে বাংলাদেশের সংস্কৃতি মনে লালন করতেন শুধু তাই নয় তিনি নিজে সংস্কৃতিকে চর্চাও করতেন। 

তিনি খেলাধুলা,সংঙ্গীত,অভিনয়,বিতর্ক ও উপস্থিত বক্তৃতা সহ প্রতিটা ক্ষেত্রেই তার অবদান ছিলো অনস্বীকার্য। 

তার মধ্যে খেলাধুলায় যে অবদান ছিলো আমরা মনে প্রাণে বিশ্বাস করি শেখ কামাল এর গঠন মূলক চিন্তা-চেতনার বাস্তবায়ন করতে পারলে দ্রুত গতিতে আমাদের বাংলাদেশের ক্রীয়াঙ্গন আন্তর্জাতিক ক্ষেত্রে সাফল্য অর্জন করতে পারবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews