1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
শনিবার, ২২ জুন ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন
সর্বশেষ :
জগন্নাথপুরে ঝুকিতে জগদীশপুর গ্রামের খালের সেতু ঘটতে পারে দুর্ঘটনা দুুমকিতে ইউপি ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন।  মসজিদ প্লাবিত হওয়ায় নামাজ আদায় করতে পারছেননা মুসল্লীরা জগন্নাথপুর থানা পুলিশের উদ্যোগে ঈদ উল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন বিএনপিতে নতুন পদ পেলেন ৩৯ জন দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি উপজেলা পরিষদ নির্বাচন দুমকিতে কাওসার, আমিন হাওলাদার কাপ পিরিচ’র বিজয়,, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন।
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

অবৈধ পরিবহনের দখলে জগন্নাথপুর উপজেলার বিভিন্ন এলাকা।

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩

মোঃ মুকিম উদ্দিন, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি:

সুনামগঞ্জের জগন্নাথপুরে গাড়ির কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালানোয় নিষেধাজ্ঞা সত্ত্বেও সুনামগঞ্জের জগন্নাথপুরে বিভিন্ন সড়কসহ কলকলিয়া তেলিকোনা চন্ডিডহর সড়কে চলছে অবৈধ যানবাহন। অদক্ষ চালকের কারণে এসব যানবাহনের মাধ্যমে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। তবে বেপরোয়া গাড়ি চালানোয় কলকলিয়া পয়েন্টে যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

 

নাম প্রকাশ না করার শর্তে কয়েক জন বলেন, কলকলিয়া ইউনিয়নের বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে সিএনজি, লেগুনা অটোরিকশা ও ইজিবাইক থেকে রসিদ বিহীন টাকা নেয় বেশ কয়েকজন লোক। পরে জানাযায় এইলোক হচ্ছে লেগুনা সিএনজি শ্রমিকদের বসানো। তবে টুকেনে সড়কে অবৈধ এসব যানবাহন চালানোর নিয়ামক শক্তি বলে জানান তারা। ফলে অদক্ষ চালকদের বেপরোয়া গাড়ি চালনার কারণে যানজটের পাশাপাশি প্রায় সময় ঘটছে দুর্ঘটনা, পঙ্গুত্ববরণ করছে অনেকে। এছাড়াও লেগুনা ও সিএনজি চালক ও তাদের সহযোগীরা যাত্রীদের সাথে বেয়াদবি করে থাকে।

 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক লেগুনা ও সিএনজি চালক বলেন, আমরা বেকার ও গরিব মানুষ গাড়ি চালানোর প্রশিক্ষন নেই, চালানো শিখে নিয়েছি। গাড়ি বৈধ অবৈধ বুঝিনা। টাকা দিয়ে রশিদ নিয়ে তা দেখিয়ে আমরা রাস্তায় গাড়ি চালিয়ে পরিবার চালাই।

 

কলেজ ছাত্র/ছাত্রী জানান, চন্ডিডহর কলকলিয়া সড়কে লেগুনা, সিএনজি চন্ডিডহর থেকে সিটিং হয়ে আসলে আমরা রাস্তা থেকে সময়মতো কলেজে যাইতে পারিনা। তারা জায়গা থেকেই গাড়ির সিট ভরে নিয়ে আসে যার জন্য আমাদেরকে সময় মত কলেজে যাইতে পারিনা।

 

বৈধ ফিটনেস ছাড়াই জগন্নাথপুরের বিভিন্ন সড়কে অনেক গাড়ি চলাচল করছে। এসব গাড়ির অধিকাংশ চালকের আবার ড্রাইভিং লাইসেন্স নেই। এতে বাড়ছে সড়ক দুর্ঘটনা।প্রান যাচ্ছে সাধারন মানুষের। জগন্নাথপুরের প্রায় সবকটি রুটে এসব গাড়ি চলছে। পুলিশ ও বিআরটিএ-এর ভ্রাম্যমান আদালত এসব গাড়ির বিরুদ্ধে অভিযান চালাতে দেখা যায়নি। যার কারনে অবৈধ গাড়ি ও ড্রাইভারের লাগাম টানা যাচ্ছেনা।

 

যাত্রী সাধারনের দাবী ফিটনেসবিহীন গাড়ি অধক্ষ চালক এর কারনে সড়কে দুর্ঘটনা বাড়ে। পুলিশ ও বিআরটিএকে এ বিষয়ে আরও বেশী অভিযান চালাতে হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews