1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফরিদপুরে মানবাধিকার কর্মীর উপর সন্ত্রাসী হামলা : মানবাধিকার উদ্বিগ্ন নরসিংদীর শিবপুর উপজেলায় আওয়ামী লীগ এর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত । রাজশাহীর গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত – ঝিনাইগাতীতে আওয়ামী লীগ এর ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন পটুয়াখালীতে যথা‌যোগ‌্য মর্যাদায় ও নানা আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭৫’তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  রাসেল’স ভাইপার নিয়ে গ্রামাঞ্চলে ভয় ও উদ্বেগ জগন্নাথপুরে ঝুকিতে জগদীশপুর গ্রামের খালের সেতু ঘটতে পারে দুর্ঘটনা দুুমকিতে ইউপি ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন।  মসজিদ প্লাবিত হওয়ায় নামাজ আদায় করতে পারছেননা মুসল্লীরা
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা।

  • প্রকাশিত: শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধিঃ

অসমতার বিরুদ্ধে লড়াই করি,দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি”এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় শেরপুর জেলার ঝিনাইগাতীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন করা হয়েছে।

১৩ অক্টোবর শুক্রবার সকালে ঝিনাইগাতী উপজেলা প্রশাসনের আয়োজনে দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে একটি র্যালী উপজেলা পরিষদ চত্তর প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ চত্বরে আগুন নির্বাপক বিষয়ে বিভিন্ন ডিসপ্লে প্রদর্শনসহ আগুন নিভানোর কলাকৌশল প্রর্দশন করেন স্থানীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

ডিসপ্লে শেষে ঝিনাইগাতী উপজেলা পরিষদ চত্তরে সদ্য যোগদানকৃত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাহমুদ ভুইয়া’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,ঝিনাইগাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এস.এম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আব্দুল মান্নান এর সঞ্চালনায় অন্যান্যদের মাঝে সহকারি কমিশনার(ভুমি) মো. আশরাফুল কবীর, ওসি(তদন্ত) আবুল কাশেম,উপজেলা কৃষি অফিসার হুমায়ুন দিলদার, উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ইনচার্জ মো. আব্দুল মান্নান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আলম প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণমাধ্যম কর্মি উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে,১৯৮৯সালের ২২ ডিসেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদ ১৯৯০-১৯৯৯ পর্যন্ত আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দশক হিসেবে ঘোষণা করে। পরবর্তীতে ২০০২ সালে রাষ্ট্র পুঞ্জের সাধারণ পরিষদ জলবায়ু বিপর্যয় হ্রাস করণের একটি সংস্কৃতি গড়ে তোলার জন্য ও দুর্যোগ প্রশমনের প্রস্তুতি প্রচারের জন্য বিশ্বব্যাপী একটি বার্ষিক দিবস উৎযাপনের সিদ্ধান্ত নেয়। পরবর্তীতে ২০০৯ সালে জাতিসংঘের সাধারণ পরিষদ দুর্যোগ ঝুঁকি হ্রাসের অংশ হিসেবে বিশ্ব ব্যাপী প্রচারের জন্য ১৩ অক্টোবরকে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস হিসেবে মনোনিত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews