1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফরিদপুরে মানবাধিকার কর্মীর উপর সন্ত্রাসী হামলা : মানবাধিকার উদ্বিগ্ন নরসিংদীর শিবপুর উপজেলায় আওয়ামী লীগ এর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত । রাজশাহীর গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত – ঝিনাইগাতীতে আওয়ামী লীগ এর ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন পটুয়াখালীতে যথা‌যোগ‌্য মর্যাদায় ও নানা আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭৫’তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  রাসেল’স ভাইপার নিয়ে গ্রামাঞ্চলে ভয় ও উদ্বেগ জগন্নাথপুরে ঝুকিতে জগদীশপুর গ্রামের খালের সেতু ঘটতে পারে দুর্ঘটনা দুুমকিতে ইউপি ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন।  মসজিদ প্লাবিত হওয়ায় নামাজ আদায় করতে পারছেননা মুসল্লীরা
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

খেয়া নৌকায় পারাপরে ভোগান্তিতে জগন্নাথপুর উপজেলা বাসী

  • প্রকাশিত: রবিবার, ২৭ আগস্ট, ২০২৩

মোঃ মুকিম উদ্দিন জগন্নাথপুর সুনামগঞ্জ:

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কাটা নদীর ওপর বেইলী সেতু ভেঙ্গে ক্ষতিগ্রস্ত হওয়ার পর কাটানদীতে খেয়া নৌকা দিয়ে দৈনিক হাজারো মানুষ খেয়া পাড়ি দেন।খেয়া নৌকা এখন রুপকথার গল্পের মতো মনে হলেও গ্রামের হাজার হাজার মানুষের যাতায়াতের এখন একমাত্র ভরসা এই খেয়া। তবে নদী পারাপারের এই গুরুত্বপূর্ণ খেয়া পার হতে সাধারণ মানুষের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। 

 

গত ২২ আগস্ট সুনামগঞ্জ-জগন্নাথপুর-ঢাকা আঞ্চলিক মহা সড়কের জগন্নাথপুর উপজেলার নারিকেলতলা এলাকায় স্থানীয় কাটা নদীর উপরে পুরনো ঝুকিপূর্ণ বইলি সেতুর এপ্রোচ অংশ ভেঙ্গে সিমেন্ট ভর্তি ট্রাক নদীতে পরে গেলে দুইজন নিহত হন। এঘটনার পর থেকে সংসার চালানোর ও রুজি রুজগারের জন্য মানুষ খেয়া নৌকা দিয়ে পারাপার হতে হচ্ছে। তবে দেখা যাচ্ছে এখানে খেয়া নৌকা হিসেবে ইঞ্জিন চালিত ছোট বড় নৌকা কাটা নদীর এপার ওপার হচ্ছে।প্রতিদিন রানীগঞ্জ ইউনিয়নের হাজার হাজার মানুষ নৌকা যুগে যাতায়াত করছে উপজেলা সদরে। সেই সাথে ছোট ছোট যানবাহন পার হতে দেখা গিয়েছে। সেতুটি বেঙ্গে যাওয়ার থেকে নদীর দুপারে যানবাহন অবস্থান করতে দেখা যায়। খেয়া নৌকা দিয়ে মানুষ পারাপার হয়ে দুপারে রাখা যানবাহন দিয়ে মানুষ উপজেলা সদরসহ সুনামগঞ্জ জেলা শহর ও বিভাগীয় শহর সিলেট যাতায়াত করছে। বর্তমানে কাটানদী পার হওয়ার একমাত্র ভরসাই হচ্ছে খেয়া নৌকা। উন্নত প্রযুক্তি ব্যবহার করে মানুষ ফিরে যাচ্ছেন পুরানো দিনে। 

 

২৭ আগস্ট রবিবার সরজমিন ঘুরে দেখা যায়, কাটা নদীর দুই পারের ঘাটে ২৫ থেকে ৩০ টি ইঞ্জিন চালিত নৌকা রয়েছে। টাকার বিনিময়ে এসব নৌকা পারাপার করছে মানুষদের। খেয়া পারাপারের নৌকায় থাকা যাত্রী দবির মিয়া, লিটন মিয়াসহ অনেক যাত্রীগন জানান, এসড়ক দিয়ে আমরা সবসময় গাড়ি দিয়ে যাতায়াত করছিলাম। এখন সেতু ভেঙ্গে হঠাৎ করে খেয়া নৌকা দিয়ে পারাপার হতে নানা ভোগান্তির শিকার হতে হচ্ছে। তাদের নৌকায় মানুষ বেশী না হলে ভাসায়না। নৌকায় উঠে গাদাগাদি করে বসা নদী পার হলে উপরে উঠা াানেক কষ্ট হয়। বৃষ্টির দিনে উপরে উঠা ঝুকিপূর্ণ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews