1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৪০ অপরাহ্ন
সর্বশেষ :
জগন্নাথপুর থানা পুলিশের উদ্যোগে ঈদ উল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন বিএনপিতে নতুন পদ পেলেন ৩৯ জন দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি উপজেলা পরিষদ নির্বাচন দুমকিতে কাওসার, আমিন হাওলাদার কাপ পিরিচ’র বিজয়,, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন। দুমকিতে মুজিব বর্ষের ঘর পেলো,ভূমিহীন-গৃহহীন ৩০ পরিবার। রাজশাহীর কাঁকন হাট পৌর সভায় উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোটে বিজয়ী হয়েছেন কামরুননাহার শিমুল। 
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

চরভদ্রাসনে একই পরিবারের দুই সন্তান প্রতিবন্ধী

  • প্রকাশিত: শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিনিধি ফরিদপুর:

ফরিদপুরের চরভদ্রাসনে মৃত মোজাফফর বেপারীর দুই সন্তান প্রতিবন্ধী হওয়ায় মানবেতর জীবনযাপন করছেন। প্রতিবন্ধী সন্তান নিয়ে পরিবারটি চরম দুঃখ-কষ্টের মধ্যে দিন যাপন করছে।
জানা যায়, চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের কে এম ডাংগী গ্রামের মৃত মোজাফফর বেপারীর ৪০ বছর আগে বিয়ে করেন।বিয়ের পর তাদের ঘরে এক-এক করে ৩টি ছেলে ও দুটি মেয়ে সন্তানের জন্ম হয়।
তাদের মধ্যে দুটি ছেলে শারীরিক প্রতিবন্ধী। তাদের মধ্যে একজন উঠে দাঁড়াতে পারে আরেকজন উঠে দাঁড়াতে পারে না। তবে অর্থের জন্য তাদের দুজনের একজন কেউ চিকিৎসা করাতে পারছেনা। প্রতিবন্ধী বড় সন্তান গিয়াস ব্যাপারী( ২২)ও প্রতিবন্ধী ছোট সন্তান হৃদয় ব্যাপারী (১৭)মৃত্যুর প্রহর গুনছে।একই পরিবারের ২ টি শারীরিক প্রতিবন্ধী সন্তান জন্ম নেয়ায় সমাজে তারা অন্যান্য ছেলে-মেয়ের মতো চলতে পারে না, মিশতে পারে না। সব সময় বাড়িতে থেকে সময় কাটাতে হয় তাদের।
প্রতিবন্ধীদের মা মমতাজ বেগম জানান, একটি স্বাভাবিক সন্তান মানুষ করতে খুব কষ্ট করতে হয়। কিন্তু ২টি প্রতিবন্ধী সন্তানকে নিয়ে যে মানসিক ও শারীরিক যন্ত্রণায় ভুগেছি, তা ভাষায় প্রকাশ করা যায় না।

এ বিষয়ে ওই ওয়ার্ডের মেম্বার মো:কামরুল হাসান বলেন এ বিষয়টা আমি জানতাম না আপনাদের মাধ্যমে জানলাম এখন থেকে সরকারি যত সুযোগ সুবিধা আছে এবং আসবে আমি তাদেরকে দেয়ার চেষ্টা করব, এবং আমি এখন থেকে আমি তাদের নিজে খোঁজখবর নিব।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews