1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
শনিবার, ২২ জুন ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন
সর্বশেষ :
রাসেল’স ভাইপার নিয়ে গ্রামাঞ্চলে ভয় ও উদ্বেগ জগন্নাথপুরে ঝুকিতে জগদীশপুর গ্রামের খালের সেতু ঘটতে পারে দুর্ঘটনা দুুমকিতে ইউপি ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন।  মসজিদ প্লাবিত হওয়ায় নামাজ আদায় করতে পারছেননা মুসল্লীরা জগন্নাথপুর থানা পুলিশের উদ্যোগে ঈদ উল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন বিএনপিতে নতুন পদ পেলেন ৩৯ জন দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

জগন্নাথপুরে জনসাধারণের চলাচলের সড়ক যেন চাষের জমি

  • প্রকাশিত: শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩

মোঃ মুকিম উদ্দিন জগন্নাথপুর, সুনামগঞ্জ প্রতিনিধিঃ 

সুনামগঞ্জের জগন্নাথপুরে টিকাদারী প্রতিষ্ঠান উপজেলার কয়েকটি সড়কের কাজ বন্ধ রাখায় বর্ষায় সড়কগুলো যেন চাষের বোরো জমি হয়ে পড়েছে। রাস্তা দিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ এলাকার জনসাধারণ ও যানবাহন চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। গুরুত্বপূর্ণ সড়কগুলোতে অর্ধেক কাজ করে নিখোজ হয়ে যান তাঁরা।

 

সরজমিনের ঘুরে দেখা যায়, স্বজনশ্রী হলিকোনা বাজারের সড়ক উন্নয়ন কাজে ঠিকাদারের স্বেচ্ছাচারিতায় প্রায় দুই বছর ধরে কাজ ফেলে রাখায় এই সড়কটি চলতি বর্ষার মৌসুমে যাতায়াতের অনুপযোগী হয়ে পড়েছে। হলিকোনা বাজার থেকে দিরাই উপজেলার আকিল শাহবাজার পর্যন্ত সড়কটি যেন চাষের জমি। এসব রাস্তা দিয়ে দুই উপজেলার মানুষের যাতায়াত।

 

খবর নিয়ে জানা যায়, ২০১৯ সালে প্রায় ৪ কোটি ৮০ হাজার টাকা ব্যয়ে ৩ কিলোমিটার সড়কে কাজ শুরু করেন ঠিকাদার আতিক। রাস্তার প্রায় অর্ধেক কাজ শেষ হলেও বিল বাকী থাকায় এক বছর ধরে সড়কটির কাজ বন্ধ রাখেন ঠিকাদার। 

 

ভুক্তভোগীরা জানান, এরাস্তাটির কাজ বন্ধ থাকায় রাস্তায় বর্ষার মৌসুমে ছোট ছোট গর্ত হয়ে রাস্তা ভেঙ্গে যান চলাচলের অনুপযোগী হয়ে রাস্তায় ঘটছে ছোট বড় দুর্ঘটনা।

 

 এছাড়াও পাইলগাঁও ইউনিয়নের জালালপুর-পুরাতন আলাগদি সড়ক প্রায় এক কিলোমিটারের কাজ ফেলে রাখায় চরম দুর্ভোগ পোহাচ্ছেন এলাকার জনসাধারণ।

 

স্থানীয়রা জানান, বর্তমান সরকারের পরিকল্পনামন্ত্রী উন্নয়ন করলেও জগন্নাথপুর উপজেলার এই সব সড়কের দিকে তিনি নজর দিচ্ছেন না। উপজেলা প্রকৌশলীসহ জনপ্রতিনিধিদের নজরে আসলেও সড়কের দুরবস্থা লাঘবে কোনো পদক্ষেপ নেই। এই সড়কগুলো নিয়ে কারও মাথা ব্যথা নেই। নির্বাচনী প্রতিশ্রুতি থাকলেও এই রাস্তার কথা ভোট শেষ হলেই কারও মনে থাকে না।

 

এ ব্যাপারে জানতে ঠিকাদার আতিকের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদের তিন কিলোমিটার সড়কটির মধ্যে প্রায় দেড় কিলোমিটার সড়কের কাজ শেষ করেছি। আমাদের টাকা পাইনি বলে কাজ শেষ করতে পারছি না। আশা করছি কিছু দিনের মধ্যে কাজ শুরু করতে পারবো।এ ব্যাপারে জগন্নাথপুর এলজিইডির উপজেলা প্রকৌশলী সোহরাব হোসেন জানান, বন্যার আগে এ রাস্তার কাজ করা হয়েছিল। বন্যার পর থেকে কাজ থেমে গেছে। আমরা ঠিকাদারকে বারবার বলে যাচ্ছি কাজ শুরু করার জন্য এ ব্যাপারে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews