1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
শনিবার, ২২ জুন ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন
সর্বশেষ :
রাসেল’স ভাইপার নিয়ে গ্রামাঞ্চলে ভয় ও উদ্বেগ জগন্নাথপুরে ঝুকিতে জগদীশপুর গ্রামের খালের সেতু ঘটতে পারে দুর্ঘটনা দুুমকিতে ইউপি ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন।  মসজিদ প্লাবিত হওয়ায় নামাজ আদায় করতে পারছেননা মুসল্লীরা জগন্নাথপুর থানা পুলিশের উদ্যোগে ঈদ উল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন বিএনপিতে নতুন পদ পেলেন ৩৯ জন দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

জামালগঞ্জে বন্যা আশ্রয়কেন্দ্র করতে নিম্ন মানের ইট, বালু ব্যবহার করা হচ্ছে

  • প্রকাশিত: শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩

সেলিম মাহবুব, সুনামগঞ্জ:

সুনামগঞ্জের জামালগঞ্জে বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণে নিম্ন মানের ইট ও বালু ব্যবহারের অভিযোগ উঠেছে। উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত সেলিমগঞ্জ বাজার সংলগ্ন আলাউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সামনের মাঠে চারতলা বিশিষ্ট নির্মাণাধীন বন্যা আশ্রয়কেন্দ্রটি এখন এলাকার মানুষের ক্ষোভের বিষয় হয়ে দাঁড়িয়েছে। নির্মাণ কাজে এমন নিম্ন মানের ইট, বালু ব্যবহার করা হচ্ছে বলেই ক্ষোভের প্রধান কারণ। এতে অভিযোগ করেছেন স্থানীয় জনপ্রতিনিধি সহ জনসাধারণ। যা ভিডিও ফুটেজের মাধ্যমে একাধিক ব্যাক্তির সাক্ষাতকারে উঠে এসেছে এই ক্ষোভের চিত্র। গতকাল সরেজমিনে এই প্রতিবেদক গেলে সেখানে স্থানীয় ইউপি সদস্যসহ এলাকার একাধিক গন্যমান্যব্যক্তি অভিযোগ করেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অফিস সূত্রে জানাগেছে, ২০২১-২২ অর্থ বছরে ৩ কোটির বেশি টাকা বরাদ্দ দেয় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়। মেসার্স ঝিম এন্টারপ্রাইজ নামের ঢাকার একটি ঠিকাদারি প্রতিষ্ঠান পায় উক্ত কাজ। কাজ শুরু হওয়ার পর থেকেই নিম্ন মানের ইট, বালু, খোয়া দিয়ে কাজ করার কারনে নানা আলোচনা সমালোচনার মধ্য দিয়েই চলছে কাজ। অভিযোগ উঠেছে নিম্ন মানের ইট, খোয়া দিয়ে ছাদ ঢালাই সহ বিভিন্ন নির্মাণ কাজ করছেন এই প্রতিষ্ঠানটি। নিম্নমানের কাজের অভিযোগ করে স্থানীয় বাসিন্দা জালাল উদ্দিন বলেন, সরকার কোটি কোটি টাকা ব্যায় করে আমাদের জন্য আশ্রয়কেন্দ্র নির্মাণ করছেন। কিন্তু কাজের মধ্যে ঠিকাদারী প্রতিষ্ঠান নিম্ন মানের ইট, বালু ব্যবহার করছে। আমরা তো এইখানে থাকবো। ভেঙ্গে পড়লেতো আমাদের উপরই পড়বে। ঠিকাদারতো আর থাকবেনা।
অপরদিকে আরেক বাসিন্দা আসাদুর রহমান চৌধুরী বলেন, নিম্ন মানের ইট দিয়ে ওয়ালের গাথুনি দিচ্ছে। মিস্ত্রিকে বলার পর সে স্বীকার করেছে এগুলো নিম্ন মানের ইট। যে পর্যন্ত লাগানো হয়েছে আর লাগানো হবেনা। তাছাড়া ওয়াল ধাক্কা দিলেই ভেঙ্গে যাচ্ছে।
ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে আশ্রয়কেন্দ্র নির্মাণের দায়িত্বে থাকা মো. মামুন বলেন, ভালো ইট না পাওয়ায় নিম্ন মানের ইট আনা হয়েছে। তবে এখন থেকে এগুলো আর কাজে লাগানো হবেনা। এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. এরশাদ হোসেন বলেন, জামালগঞ্জের আলাউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের পাশে বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ হচ্ছে। আমি দেখে এসেছি এতদিন ভালো মানের নির্মাণ সামগ্রী লাগানো হয়েছে। এখন আপনার মাধ্যমে জানতে পারলাম বর্তমানে সেখানে নিম্ন মানের ইট বালু ব্যবহার করা হচ্ছে। আমি সরেজমিনে যাবো। যদি দেখি নিম্ন মানের কোনো সামগ্রী লাগানো হয়েছে তাহলে সেগুলো অপসারণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews