1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
সর্বশেষ :
জগন্নাথপুর থানা পুলিশের উদ্যোগে ঈদ উল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন বিএনপিতে নতুন পদ পেলেন ৩৯ জন দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি উপজেলা পরিষদ নির্বাচন দুমকিতে কাওসার, আমিন হাওলাদার কাপ পিরিচ’র বিজয়,, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন। দুমকিতে মুজিব বর্ষের ঘর পেলো,ভূমিহীন-গৃহহীন ৩০ পরিবার। রাজশাহীর কাঁকন হাট পৌর সভায় উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোটে বিজয়ী হয়েছেন কামরুননাহার শিমুল। 
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

দুমকিতে নিত্য প্রয়োজনীয় কাঁচামালের দাম বৃদ্ধিতে ক্রেতা সাধারন দিশেহারা।

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩

দুমকি উপজেলা (পটুয়াখালী) প্রতিনিধি:

পটুয়াখালী জেলার দুমকি উপজেলার বিভিন্ন হাট বাজারে নিত্য প্রয়োজনীয় বাজার দর বৃদ্ধি ক্রেতা সাধারন দিশেহারা।সপ্তাহের ব্যবধানে সবজির দাম কমেনি। বরং হু হু করে আরও দাম বেড়েছে। পেঁপে ছাড়া বেশিরভাগ সবজি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৯০ টাকার মধ্যে। মাছ ও পেঁয়াজসহ অধিকাংশ নিত্যপণ্যের দাম ঊর্ধ্বমুখি। চরম অস্বস্তিতে পড়েছেন বাজার করতে আসা মধ্য ও নিম্নবিত্ত ক্রেতা সাধারন।

বৃহস্পতিবার ২৬ অক্টোবর উপজেলার পীরতলা, দুমকী নতুন বাজার, রাজাখালী, তালতলী, তালুকদার হাট, বোর্ড অফিস বাজার ঘুরে এমন চিত্র ফুটে উঠেছে। সবজিসহ প্রতিটি নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে। কেজি দর বেগুন ৯০ টাকা, আলু ৬০ টাকা, করলা ৯০ টাকা, মূলা ৭০ টাকা, পটল ৭০ টাকা, সিম ১শ ৫০ টাকা, বরবটি ৭০ টাকা, কচুর গাড়ি ৬০ টাকা, ঢেঁরস ৬০ টাকা, পেঁপে ৩০ টাকা, ঝিঙা ৬৫ টাকা, কাঁচা কলার হালি ৩৫ টাকা, মিষ্টি কুমড়া ৫০ টাকা, প্রতিপিস লাউ ৭০ থেকে ৯০ টাকা দরে বিক্রি হচ্ছে। অপরদিকে ফার্মের ডিম হালি ৫৫ টাকা, দেশি হাঁস, মুরগির ডিম ৭৫ টাকা করে বিক্রি হচ্ছে। বয়লার মুরগি ১শ ৯০ টাকা, সোনালি মুরগি ৩শ ৪০ টাকা, গরুর মাংস ৭শ ৮০ ও খাসির মাংস ১হাজার ৫০ টাকা করে কেজি বিক্রি হচ্ছে। নিম্নবিত্তরা ছোট বড় পরিবারের চাহিদা মত বাজার করতে না পেরে হতাশায় নিমজ্জিত হয়ে খালি ব্যাগ নিয়ে বাড়ি যাচ্ছে। হাটুরেরা দিনমজুর আলম বলেন, আমাদের সাধারণ মানুষের পক্ষে বাজার করা অসম্ভব হয়ে পড়েছে। যে টাকা রোজগার করি তার চেয়ে বাজার দর অনেক গুণ বেশি। মাহবুব জানান, মধ্যসত্ত্বভোগী সিন্ডিকেটের জিম্মির ফলে একদিকে কৃষক তার সবজি বা ফসলের ন্যায্যমূল্য পাচ্ছেনা। অন্যদিকে সাধারণ ক্রেতাদের পকেট কাটা যায়। কাঁচামাল ব্যবসায়ী হুমায়ুন প্যাদা জানান, বাজারে সবজি সরবরাহ কম থাকায় দাম বেশি। বাজারে সরবরাহ বাড়লে কমে যাবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান জানান, বাজার মনিটরিং জোরদার করা হবে এবং কোন অসাধু ব্যবসায়ী যদি সিন্ডিকেটের মাধ্যমে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করে তার বিরুদ্ধে আইনরূপ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews