1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
শনিবার, ২২ জুন ২০২৪, ১২:১১ অপরাহ্ন
সর্বশেষ :
জগন্নাথপুরে ঝুকিতে জগদীশপুর গ্রামের খালের সেতু ঘটতে পারে দুর্ঘটনা দুুমকিতে ইউপি ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন।  মসজিদ প্লাবিত হওয়ায় নামাজ আদায় করতে পারছেননা মুসল্লীরা জগন্নাথপুর থানা পুলিশের উদ্যোগে ঈদ উল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন বিএনপিতে নতুন পদ পেলেন ৩৯ জন দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি উপজেলা পরিষদ নির্বাচন দুমকিতে কাওসার, আমিন হাওলাদার কাপ পিরিচ’র বিজয়,, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন।
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

দুর্ঘটনা প্রতিরোধে যৌথ ভাবে কাজ করবে প্রশাসন, পুলিশ, বিআরটিএ ও সড়ক বিভাগ।

  • প্রকাশিত: রবিবার, ২২ অক্টোবর, ২০২৩

মোঃ গোলাম রাব্বী,পটুয়াখালী প্রতিনিধি:

‘আইন মেনে সড়কে চলি-স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ প্রতিপাদ্য নিয়ে সকালে পটুয়াখালী জেলা প্রশাসন ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর উদ্যোগে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহণ করে সড়ক ও জনপদ বিভাগ।

 

রোববার (২২ অক্টোবর) সকালে দিবসটি উপলক্ষে একটি র‍্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়।

আরো পড়ুন পটুয়াখালী পৌঁছেছে এমপি শাহজাহান মিয়ার মরদেহ; দাফন আগামীকাল

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মরিয়ম আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক নূর কুতুবুল আলম।

এসময় জেলা প্রশাসক বলেন, সড়ক দুর্ঘটনা হয় মূলত ওভার স্পিড, ওভার টেকিং, ওভার লোড এই তিনটি কারনে। এই তিনটি বিষয় রোধ করতে পারলে সড়কে দুর্ঘটনা এড়ানো সম্ভব পাশাপাশি অভিভাবকদের সচেতন হওয়া উচিত তাদের সন্তানদের মটর যান তুলে দেওয়ার ক্ষেত্রে। এতে করে সড়ক দুর্ঘটনা কমে আসবে নিরাপদ হবে সড়ক। এছাড়াও পটুয়াখালী জেলা প্রশাসন, জেলা পুলিশ, বিআরটিএ এবং সড়ক বিভাগ যৌথ ভাবে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে কাজ করছেন বলেও জানান তিনি।

 

সভায় সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী এএম আতিক উল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার আহমাদ মাঈনুল হাসান, বিআরটিএ’র সহকারী পরিচালক মো: মাহফুজ হোসেন, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

 

আলোচনা সভার শুরুতেই পটুয়াখালী ১ আসনের সংসদ সদস্য প্রয়াত আলহাজ্ব এ্যাড. শাহজাহান মিয়া এমপির স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়েছে।

 

সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী বলেন, সড়কে যারা চালক রয়েছেন এবং যারা সড়ক ব্যবহার করেন তাদের সকলকেই সচেতন করতে হনে নয়তো নিরাপদ সড়ক রক্ষা করা কঠিন।

 

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, শুধু প্রশাসনই নয় আমাদের সকলের উচিত সবাইকে সতর্ক করা নতুবা আইন বাস্তবায়ন কঠিন। যদি আইন বাস্তবায়নে আমরা সবাই এগিয়ে আসি দেখবেন নিরাপদ সড়ক রক্ষা করা সম্ভব।

 

বিআরটিএ এর সহকারী পরিচালক মো. মাহফুজ হোসেন বলেন, নিরাপদ সড়ক রক্ষার লক্ষ্যে বিআরটিএ এর পক্ষ থেকে আমরা সঠিক চালক ও সঠিক বাহনকে লাইসেন্স দেওয়ার চেষ্টা করছি যা সড়ক নিরাপদ রাখতে ভুমিকা রাখে। পূর্বের থেকে পটুয়াখালীতে সড়ক দুর্ঘটনা কমে এসেছে বলেও জানান তিনি।

 

ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনা নিরসনে সামাজিক সচেতনতা সৃষ্টি এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে ২০১৭ সালের ৫ জুন মন্ত্রিসভার বৈঠকে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত গ্রহণ ও অনুমোদন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews