1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
সর্বশেষ :
দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি উপজেলা পরিষদ নির্বাচন দুমকিতে কাওসার, আমিন হাওলাদার কাপ পিরিচ’র বিজয়,, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন। দুমকিতে মুজিব বর্ষের ঘর পেলো,ভূমিহীন-গৃহহীন ৩০ পরিবার। রাজশাহীর কাঁকন হাট পৌর সভায় উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোটে বিজয়ী হয়েছেন কামরুননাহার শিমুল।  পটুয়াখালী উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত হলেন নতুন তিন মুখ। চরভদ্রাসনে ঈদকে সামনে রেখে গরু-ছাগল লালন-পালনে ব্যস্ত সময় পার করছেন খামারিরা
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

ফায়ার সার্ভিসের সকল ছুটি বাতিল, প্রস্তুত থাকার নির্দেশ।

  • প্রকাশিত: শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন মনিটরিং সেল গঠন করেছে ফায়ার সার্ভিস। এছাড়া নির্বাচনকে সামনে রেখে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সকল সদস্যের ছুটি বাতিল করেছে। একই সঙ্গে সংগঠনটি একটি কেন্দ্রীয় মনিটরিং অ্যান্ড কোঅর্ডিনেশন সেল গঠন করেছে। নির্বাচনী সহিংসতার সময় অগ্নিকাণ্ডসহ যেকোনো ধরনের দুর্ঘটনা মোকাবিলায় এই মনিটরিং সেল গঠন করা হয়েছে।

 

শুক্রবার ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, ঢাকাসহ দেশের যেকোনো স্থানে দুর্ঘটনা সংক্রান্ত তথ্য সংগ্রহ ও সমন্বয়ের জন্য কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের পাশাপাশি কেন্দ্রীয় মনিটরিং অ্যান্ড কোঅর্ডিনেশন সেল একটি বিশেষ সেল হিসেবে কাজ করবে।

 

 

 

 

তিনি আরও বলেন, দেশের সব ফায়ার স্টেশনের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করে সবাইকে স্ট্যান্ডবাই ডিউটিতে রাখা হয়েছে। নির্বাচনকালীন জরুরি পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে।

 

 

 

এছাড়া ফায়ার সার্ভিসের প্রশিক্ষিত স্বেচ্ছাসেবকদের পাশাপাশি ফায়ার সার্ভিসকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। প্রয়োজনীয় সংখ্যক অ্যাম্বুলেন্স সহ সমস্ত অগ্নিনির্বাপণ এবং উদ্ধার সরঞ্জাম প্রস্তুত রাখা হয়েছে।

 

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, সারাদেশে জীবন ও মালামাল রক্ষা সংক্রান্ত যে কোনো কাজে দিনরাত ২৪ ঘণ্টা ফায়ার সার্ভিসের সেবা নেওয়া যেতে পারে। সকলকে যেকোনো জরুরি পরিষেবার জন্য নিকটস্থ ফায়ার সার্ভিস, বিভাগীয় নিয়ন্ত্রণ কক্ষের ফোন নম্বর বা কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের হটলাইন নম্বর 16163 নম্বরে কল করার জন্য অনুরোধ করা হচ্ছে।

 

কেন্দ্রীয় মনিটরিং সেলের মোবাইল নম্বর 01730336699 এ কল করেও জরুরি পরিষেবাগুলি নেওয়া যাবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews