1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফরিদপুরে মানবাধিকার কর্মীর উপর সন্ত্রাসী হামলা : মানবাধিকার উদ্বিগ্ন নরসিংদীর শিবপুর উপজেলায় আওয়ামী লীগ এর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত । রাজশাহীর গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত – ঝিনাইগাতীতে আওয়ামী লীগ এর ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন পটুয়াখালীতে যথা‌যোগ‌্য মর্যাদায় ও নানা আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭৫’তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  রাসেল’স ভাইপার নিয়ে গ্রামাঞ্চলে ভয় ও উদ্বেগ জগন্নাথপুরে ঝুকিতে জগদীশপুর গ্রামের খালের সেতু ঘটতে পারে দুর্ঘটনা দুুমকিতে ইউপি ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন।  মসজিদ প্লাবিত হওয়ায় নামাজ আদায় করতে পারছেননা মুসল্লীরা
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

রাস্তা নির্মাণে বাধা! কাঁটা তারের বেড়ায় আটকে গেছে ২শত পরিবারের প্রায় ৩ হাজার মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩

মো: রাসেল শেখ,গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ১২নং গোহালা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের
যাত্রাবাড়ী গ্রামে কাঁটা তারের বেড়ায় আটকে গেছে ২শত পরিবারের প্রায় ৩হাজার মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি। সন্তানদের স্কুলে যাওয়া, কৃষি ফসল আনা নেওয়া, বাইরে কাজের জন্য কিংবা বাজারে যাওয়ার ২শতাধিক পরিবারের গুরুত্বপূর্ণ একটি পায়ে হাঁটা চলার পথ বন্ধ করে দিয়েছেন আবুল কালাম দর্জি নামে এক প্রফেসর ।

পরবর্তীতে মঙ্গলবার ৪ অক্টোবর বিকেলে স্থানীয় জনগণের আক্রোশের মুখে তাঁর কাটার বেড়া সরিয়ে নেন জায়গায় মালিক প্রফেসর আবুল কালাম দর্জি।

এ বিষয়ে সরেজমিনে গেলে স্থানীয়রা জানান,দীর্ঘ ৪০ বছর থেকে এই এলাকার ২ শত পরিবারের প্রায় ৩ হাজার নানান শ্রেণী পেশার মানুষ এই জায়গা দিয়ে চলাচল করে আসছে ।

সাম্প্রতি চলাচলের পথটি একটু উঁচু করতে স্থানীয় জনগণের সহযোগিতা ও স্বেচ্ছাশ্রমে সেখানে বালু দিয়ে রাস্তা মেরামত করতে গেলে বাধা দেন জমির মালিক প্রফেসর আবুল কালাম দর্জি।

এক পর্যায়ে সেখানে তিনি কাঁটাতারের বেড়া দেন। পরে স্থানীয় উত্তোজিত জনগনের আক্রোশের মুখে বেড়া সরিয়ে নেন।

বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি ইউপি সদস্য নুর ইসলাম বলেন, পূর্বে যদিও জমির মালিক এই রাস্তা দিয়ে চলাচলের জন্য কখনো কোন প্রকার বাধা সৃষ্টি করেননি । তবে বর্তমানে সমাজের কিছু কুচক্রি মহলের প্ররোচনায় বর্তমান জমির মালিক কাঁটা তারের বেড়া দিয়ে রাস্তার মূল ফটকটি আটকে দেন।

পাশেই অভিযুক্ত জমির মালিক প্রফেসর আবুল কালাম দর্জির বাড়ী সাংবাদিকদের উপস্থিতিতে তিনি এগিয়ে আসেন এবং জানান,স্থানীয় চেয়ারম্যান নজরুল ইসলাম মাতুব্বর ও গণ্যমান্য ব্যক্তিবর্গ এ বিষয় নিয়ে আমাকে জানিয়েছে ।

আমার ছেলে এখন দেশের বাহিরে আছেন, সে দেশে এসে কোন সিদ্ধান্ত না দেওয়ার আগে আমি এ জমিতে কিছুই করতে দিবনা ।

একই সঙ্গে তিনি আরো বলেন আমার জমির উপর দিয়ে তো আরেক পাড়ার রাস্তা দেওয়া সম্ভব না। আমি তা দিব ও না।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews