1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন
সর্বশেষ :
দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি উপজেলা পরিষদ নির্বাচন দুমকিতে কাওসার, আমিন হাওলাদার কাপ পিরিচ’র বিজয়,, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন। দুমকিতে মুজিব বর্ষের ঘর পেলো,ভূমিহীন-গৃহহীন ৩০ পরিবার। রাজশাহীর কাঁকন হাট পৌর সভায় উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোটে বিজয়ী হয়েছেন কামরুননাহার শিমুল।  পটুয়াখালী উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত হলেন নতুন তিন মুখ। চরভদ্রাসনে ঈদকে সামনে রেখে গরু-ছাগল লালন-পালনে ব্যস্ত সময় পার করছেন খামারিরা
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

শার্শায় বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ’র মৃত্যুবার্ষিকী পালিত 

  • প্রকাশিত: বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩

মো: ইমামুল হাসান,(শার্শা) যশোর প্রতিনিধি:

মহান মুক্তিযুদ্ধের রণাঙ্গনের বাঙ্গালির বীর সন্তান শহিদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৫২তম মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। 

মঙ্গলবার বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে যশোরের শার্শার কাশিপুরে তার সমাধিতে বিভিন্ন প্রতিষ্ঠানের শ্রদ্ধাঞ্জলি অর্পণ, তার ব্যক্তি ও যুদ্ধক্ষেত্রে বীরত্বচিত ভূমিকা নিয়ে আলোচনা সভা, দোয়া মাহফিল ও বিজিবির গার্ড অফ অনার প্রদান অনুষ্ঠিত হয়। 

সকালে সমাধিস্থলে গার্ড অব অনার ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান, যশোর ৪৯ বিজিবি, সরকারি বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ ডিগ্রি কলেজ, নুর মোহাম্মদের পরিবার ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

এসময় উপস্থিত ছিলেন, যশোর ৪৯ বিজিবির সহকারী পরিচালক (এডি) মোঃ মাসুদ রানা, নুর মোহাম্মদের ছেলে গোলাম মোস্তফা কামাল, মোস্তফার স্ত্রী আনোয়ারা মোস্তফা, নাতী ছেলে নিয়ামুল ইসলাম উৎস, সায়মন ইসলাম, কাশিপুর বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার আব্দুস সালাম, ডিহি ইউপি সদস্য সিদ্দিক জামান, নুর মোহাম্মদ কওমী মাদ্রাসার পর্ষদের সভাপতি মাওলানা হাবিবুল্লাহ, মাদ্রাসার মোহতামিম মাওলানা শাহাজান কবির, ফজিলাতুননেছা মহিলা কওমী মাদ্রার মোহতামিম মাওলানা কামাল হোসেনসহ স্থানীয় বিভিন্ন ব্যক্তির্গ। 

উল্লেখ : ১৯৭১ সালের ৫ই সেপ্টেম্বর মুক্তিযুদ্ধের ৮ নম্বর সেক্টরের অধিনে যশোর জেলার ঝিকরগাছা উপজেলার গোয়ালহাটি ছুটিপুরে পাকবাহিনীর সাথে তুমুল সম্মুখ যুদ্ধে শাহাদাত বরণ করেন তিনি। এদিন পাকিস্তানি হানাদার বাহিনীকে প্রতিরোধ এবং দলীয় সঙ্গীদের জীবন ও অস্ত্র রক্ষা করতে গিয়ে শহীদ হন নূর মোহাম্মদ শেখ।

পরে তার সহযোদ্ধারা যুদ্ধক্ষেত্র হতে মরদেহ সিমান্তবর্তী যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামে নিয়ে তাকে সমাহিত করা হয়। মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা ও আত্মত্যাগের স্বীকৃতিস্বরূপ তাকে সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ‘বীরশ্রেষ্ঠ’ খেতাবে ভূষিত করা হয়। পরে নুর মোহাম্মদসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews