1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
সর্বশেষ :
জগন্নাথপুর থানা পুলিশের উদ্যোগে ঈদ উল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন বিএনপিতে নতুন পদ পেলেন ৩৯ জন দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি উপজেলা পরিষদ নির্বাচন দুমকিতে কাওসার, আমিন হাওলাদার কাপ পিরিচ’র বিজয়,, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন। দুমকিতে মুজিব বর্ষের ঘর পেলো,ভূমিহীন-গৃহহীন ৩০ পরিবার। রাজশাহীর কাঁকন হাট পৌর সভায় উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোটে বিজয়ী হয়েছেন কামরুননাহার শিমুল। 
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

সফাত উল্লাহ উচ্চ বিদ্যালয় জগদীশপুরে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত ।

  • প্রকাশিত: শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩

মোঃ মুকিম উদ্দিন, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের সফাত উল্লাহ উচ্চ বিদ্যালয় জগদীশপুরে মহান বিজয় দিবস পালিত হয়েছে। আজ শনিবার (১৬ ডিসেম্বর) বিদ্যালয়ে স্মৃতিসৌধ না থাকায় পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়নি। 

 

পরে সকাল ১১টায় বিদ্যালয়ের একটি কক্ষে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিজন বিহারি দাস এর সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক রিয়াজ উদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ জাহেদ আলী, বিশেষ অতিথি বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি ও বিদ্যালয় প্রতিষ্টাতা বংশধর সুহেল আহমদ তালুকদার, শিক্ষানুরাগী মোঃ রাফিক মিয়া, সদস্য হাফিজুর রহমান, বিভিন্ন মিডিয়ায় কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 

বক্তব্য রাখেন বিদ্যালয়ের অষ্টম শ্রৈণীর ছাত্রী ইশিতা দাস রাখি, তায়িবা আক্তার, তামজিদা বেগম, মোসাদ্দিকা, ইমা বেগম, মাহবুবা আক্তার প্রমুখ।

 

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সভার সভাপতি বিজন বিহারি দাস বলেন, আমাদের জাতীয় জীবনের একটি গুরুত্বপূর্ণ দিন হলো ১৬ ই ডিসেম্বর। কারন এই দিনে বিশ্ব মানচিত্রে স্থান করে নেয় এক নতুন স্বাধীন রাষ্ট্র, যার নাম বাংলাদেশ। ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানী হানাদার বাহিনীর আত্মসমর্পণের মাধ্যমে জাতি চুড়ান্ত বিজয় অর্জন করে। তাই এই দিনে আমরা পালন করে থাকি মহান বিজয় দিবস। 

 

১৯৭১ সালের ২৬ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দিলে শুরু হয় মহান মুক্তিযুদ্ধ। দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের পর এই দিনে অর্জিত হয় মুক্তিযুদ্ধের গৌরবময় বিজয়। ৩০ লক্ষ প্রাণ বিসর্জন দিয়ে ও ২ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে আমাদের দেশ স্বাধীন রাষ্ট্র হিসেবে পৃথিবীর বুকে জায়গা করে নেয়। মুক্তিযুদ্ধের অসামান্য ত্যাগ ও বিসর্জনের কথা জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করে থাকে এই দিনে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews