1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন
সর্বশেষ :
জগন্নাথপুর থানা পুলিশের উদ্যোগে ঈদ উল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন বিএনপিতে নতুন পদ পেলেন ৩৯ জন দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি উপজেলা পরিষদ নির্বাচন দুমকিতে কাওসার, আমিন হাওলাদার কাপ পিরিচ’র বিজয়,, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন। দুমকিতে মুজিব বর্ষের ঘর পেলো,ভূমিহীন-গৃহহীন ৩০ পরিবার। রাজশাহীর কাঁকন হাট পৌর সভায় উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোটে বিজয়ী হয়েছেন কামরুননাহার শিমুল। 
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

সাংবাদিককে হুমকীদাতা ৪ পুলিশ হত্যা মামলার আসামী

  • প্রকাশিত: রবিবার, ৩০ জুলাই, ২০২৩

নাঈম ইসলাম, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:

ঢাকা প্রেস ক্লাব’র সাংগঠনিক সম্পাদক ও প্রেস ক্লাব-সুন্দরগঞ্জ’র সভাপতি আবু বক্কর সিদ্দিককে সংবাদ প্রকাশের জের ধরে হুমকীদাতা ৪ পুলিশ হত্যা মামলার ৯২ নম্বর আসামী।

বিভিন্ন তথ্যে জানা যায়, গত ২৪ জুলাই রাত সোয়া ৮টায় মোবাইল ফোন ০১৮৭৪০৯৭৫৭৮ নম্বর থেকে ও সরাসরি আবু বক্কর সিদ্দিককে নানান হুমকী দিয়ে গালমন্দ করে ২০১৩ সালের নারকীয় তান্ডবে ৪ পুলিশহত্যা মামলার ঐ আসামী। সে নিজেকে গণমাধ্যমকর্মী ও উপজেলার একটি ইউনিয়ন যুবলীগের সভাপতি পরিচয় দিয়ে এ হুমকী দেয়। এরআগে গত ২২ জুলাই পৌর শহরের আল-জাবেদ মার্কেটের দো-তলাস্থ দরজা বদ্ধ একটি কক্ষে স্থানীয়দের হাতে নারীসহ আটক হন একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সাংবাদিক পরিচয়ধারী। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে ঐ শিক্ষকের পক্ষে সাংবাদিক আবু বক্কর সিদ্দিককে নানান হুমকী-ধামকী ও গালমন্দ করে নিজেকে সাংবাদিক ও দহবন্দ ইউনিয়ন যুবলীগের সভাপতি বলে পরিচয় দেয় ঐ হুমকী দাতা। এনিয়ে বিভিন্ন মহলে নানান প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। কেউ বলছেন, এরূপ পরিচয়ে ঐ হুমকীদাতা সাধারণ মানুষকে অতিষ্ট করে ফেলেছে। সে বর্তমান সরকার বিরোধী রাজনৈতিক দল থেকে বিগত ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারী নারকীয় তান্ডবে সে তার কতিপয় সহযোগীকে নিয়ে জড়িত থাকার প্রাথমিক তথ্যের ভিত্তিতে বামনডাঙ্গা রেলওয়ে স্টেশন এলাকায় ৪ পুলিশ হত্যা মামলার ৯২ নম্বর আসামীর তালিকায় রয়েছে। এ মামলায় জামিনে মুক্তি পেয়ে সে যোগ দেয় আওয়ামী যুবলীগে। এরপর সংশ্লিষ্ট ইউনিয়ন যুবলীগের নেতৃত্বে স্থান করে নেয়। সে এভাবে রাজনৈতিক দল বদলিয়ে সুযোগ বুঝে নানান অপকর্ম চালিয়ে থাকে বলে সাধারণ মানুষ তাকে নিয়ে চরম উৎকন্ঠায় রয়েছেন।

এ ব্যাপারে উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান লিটু জানান, সে (ঐ হুমকীদাতা) দহবন্দ ইউনিয়ন যুবলীগের সভাপতি। হুমকীদাতা ছাত্র শিবির থেকে দল বদলীয়ে বর্তমান ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগের ইউনিয়ন পর্যায়ের নেতৃত্বস্থানে অন্তর্ভূক্ত হয় কিভাবে- এমন প্রশ্নের জবাবে তিনি বিষয়টি দেখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
এদিকে, নারীসহ আটক ঐ শিক্ষক ও সাংবাদিকের বিষয়ে মোবাইল ফোনে কথা হলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মমিন মন্ডল বলেন, বিষয়টি জানতে পেয়ে বেলকা মজিদপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান আকন্দকে অফিসে ডেকে তার কাছ থেকে জানতে চাওয়া হলে ভিন্ন কথা বলে চলে যায়। তবে, লিখিতভাবে কোন পত্র দেয়া হয়নি। অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, মহামান্য হাইকোর্টের আদেশ মোতাবেক কোন এমপিওভূক্ত শিক্ষক-কর্মচারী গণমাধ্যম কর্মী হিসেবে কাজ করতে পারবেন কিনা- সে ব্যাপারে এখনো কোন নির্দেশনানুযায়ী আদেশ পাইনি। সংশ্লিষ্ট বেলকা ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিলুল্লাহ্ জানান, বিষয়টি জেনেছি। এ ব্যাপারে ঐ নারী কিংবা তার পক্ষে কেউই আসেনি। এতে অন্য কোন রহস্য আছে কিনা তা জানা নেই।

জেলা শিক্ষা অফিসার রোকসানা বেগম জানান, বিষয়টি এখনো উপজেলা মাধ্যমিক অফিসার আমাকে জানাননি।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ-আলম জানান, বিষয়টি জানতে পেয়ে ইতোমধ্যে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে বলা হয়েছে। তবে, এখনো কেউ কোন অভিযোগ করেনি।
উল্লেখ্য, নানান অপকৌশলে বিষয়টি ধামা-চাপা দেয়ার অপচেষ্টা চলছে বলে স্থানীয় বিভিন্ন সূত্র জানায়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews