1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
শনিবার, ২২ জুন ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন
সর্বশেষ :
জগন্নাথপুরে ঝুকিতে জগদীশপুর গ্রামের খালের সেতু ঘটতে পারে দুর্ঘটনা দুুমকিতে ইউপি ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন।  মসজিদ প্লাবিত হওয়ায় নামাজ আদায় করতে পারছেননা মুসল্লীরা জগন্নাথপুর থানা পুলিশের উদ্যোগে ঈদ উল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন বিএনপিতে নতুন পদ পেলেন ৩৯ জন দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি উপজেলা পরিষদ নির্বাচন দুমকিতে কাওসার, আমিন হাওলাদার কাপ পিরিচ’র বিজয়,, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন।
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

সুনামগঞ্জ ১ আসনের কে হবে নৌকার মাঝি

  • প্রকাশিত: রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩

ডেক্স রিপোর্ট : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সুনামগঞ্জ ১ আসনের আওয়ামী লীগের একাধিক মনোনয়ন প্রত্যাশীরা লড়াইয়ে নেমেছে মাঠে, কে হবে নৌকার মাঝি, চলছে চায়ের দোকানে আলোচনার ঝড়, আগামী সাংসদ নির্বাচনে জনমতে কে আছে এগিয়ে। কে পাবে নৌকার মনোনয়ন, এনিয়ে সৃষ্টি হয়েছে জনমনে কৌতুহল, উঠেছে আলোচনার ঝড়, শুরু হয়েছে কানাকানির গুঞ্জন।

এ আসনে আওয়ামী লীগের মনোনয়প্রত্যাশীরা হলেন ।

বর্তমান সংসদ সদস্য (এমপি) মোয়াজ্জেম হোসেন রতন আওয়ামী লীগ থেকে টানা তিনবারের সংসদ সদস্য । তবে ক্ষমতায় থাকায় এই এমপিকে নিয়ে আলোচনার চেয়ে সমালোচনাই যেন বেশি। ক্যাসিনো কাণ্ড, বিদেশে অর্থপাচারের মতো অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এসব অভিযোগ তদন্ত করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দেওয়া আছে দেশত্যাগের নিষেধাজ্ঞা ও সম্প্রতি সরকারি টাকায় নির্মিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ম্যুরালের ডিজাইন পরিবর্তন করে নিজের ছবি দেওয়ায় দেশব্যাপী সমালোচনার জন্ম দেন তিনি। পরে উচ্চ আদালতের নির্দেশে অপসারণ করা হয় এমপির ছবি। এছাড়াও ক্ষমতার অপব্যবহার করে অর্থ আত্মসাৎ, অন্যের জায়গা জোরপূর্বক দখল, বিভিন্ন প্রকল্পে অনিয়ম-দুর্নীতিসহ তার বিরুদ্ধে নানা অভিযোগ করেছেন স্থানীয় নেতাকর্মীরা। তিনিও আওয়ামীলীগের উন্নয়ন প্রচারণায় মাঠে রয়েছেন।

এরই মধ্যে : মিশিগান মহানগর আওয়ামীলীগ যুক্তরাষ্ট্র এর দপ্তর সম্পাদক ও সুনামগঞ্জ জেলা এসোসিয়েশান অব মিশিগান যুক্তরাষ্ট্রের যুগ্ম-সাধারণ সম্পাদক মো: নুরুল হাসান পারভেজ তিনি, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আস্হাভাজন ও যুক্তরাষ্ট্রের শেখ হাসিনার ভ্যানগার্ড হয়ে কাজ করেন তিনি বিভিন্ন গ্রাম-গঞ্জ, হাট-বাজার, লোকালয়ের জনসাধারণের মাঝে তার নির্বাচনী গনসংযোগে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড সাধারণ জনসাধারণের মাঝে তুলে ধরেন এবং আবারও সফল মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনার জন্য নৌকা মার্কায় ভোট চান। এছাড়াও তিনি দূর্যোগ সহ বিভিন্ন সংকটময় পরিস্তিতি শীতবস্ত্র বিতরণ, ঈদ বস্ত্র বিতরণ,ইফতার সামগ্রী বিতরণ, প্রাদুর্যোগ দুর্যোগে জরুরী ত্রাণ বিতরণ, নগদ অর্থ বিতরণ সহ, কন্যা দায়গ্রস্ত পরিবারের দায়িত্ব সহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন ও মানবসেবা অব্যাহত রেখেছেন, সুনামগঞ্জ -১ আসনের নৌকার মনোনায়ন প্রত্যাশী সম্ভাব্য সংসদ সদস্য পদপ্রার্থী মোঃ নুরুল হাসান পারভেজ। 

 

এছাড়াও আওয়ামীগের মনোনয়ন প্রত্যাশী হয়ে ভোটারদের কাছে ঘুরে বেড়াচ্ছেন সুনামগঞ্জ জেলা বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর অধ্যাপক ড. রফিকুল ইসলাম তালুকদার ,

 

অপরদিকে সিলেট জেলা আওয়ামীগের সাংগঠনিক সম্পাদক ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য এডভোকেট রঞ্জিত সরকার তিনি নেতাকর্মীদের নিয়ে গনসংযোগে নেমেছে মাঠে ঘাটে। 

 

মনোনয়নের দৌড়ে রয়েছেন বাংলাদেশ কেন্দ্রীয় কৃষকলীগের যুগ্ম সাধারন সম্পাদক , সুনামগঞ্জ জেলা আওয়ামীগের সদস্য, সুনামগঞ্জ-মৌলবীবাজার আসনের সংরক্ষিত এমপি এডভোকেট শামীমা আক্তার খানম। তিনি এলাকায় আওয়ামীলীগের উন্নয়ন প্রচারে ব্যস্ত সময় পার করছেন। তিনি সরকারের উন্নয়ন প্রচারণা তুলে ধরছেন হাওরবাসীর কাছে। 

 সুনামগঞ্জ জেলা শ্রমিকলীগের সভাপতি , সুনামগঞ্জ জেলা আওয়ামীগের সদস্য, সুনামগঞ্জ ফাউন্ডেশনের চেয়ারম্যান, সেলিম আহমেদ, তিনি বিভিন্ন গ্রাম-গঞ্জ, হাট-বাজার, লোকালয়ের জনসাধারণের মাঝে তার নির্বাচনী গনসংযোগে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড জনসাধারণের মাঝে তুলে ধরেন এবং আবারও সফল মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনার জন্য নৌকা মার্কায় ভোট চান।

বিনয় ভুষন তালুকদার, তিনি গত সাংসদ নির্বাচনেও মনোনয়ন চেয়েছিলেন, কিন্তু দল আগামীর কর্ণধার হিসেবে আশ্বাস দিয়ে মনোনয়ন দেননি । তার পরেও হাল ছাড়েনি তিনি। এবারেও দলের হাইকমান্ডের বিবেচনায় আছেন বলে, এলাকায় চালাচ্ছেন নির্বাচনী প্রচারনা। এবছরের ভয়াবহ বন্যয় কবলিত বানভাসি মানুষের পাশে থেকে ত্রাণ সহায়তা করেছেন তিনি।

তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি করুণা সিন্ধু চৌধুরী বাবুল তিনি নেতাকর্মীদের নিয়ে গনসংযোগ ও বিভিন্ন এলাকায় উঠান বৈঠক এবং পথসভায়, সরকার বর্তমান সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ডের প্রচার প্রচারণা জনগণের সামনে তুলে ধরছেন।

এছাড়াও বিকল্পধারা বাংলাদেশ প্রেসিডিয়াম সদস্য ডাঃ রফিক চৌধুরী সুনামগঞ্জ -১ আসনে ব্যাপক প্রচার-প্রচারণায় জনসংযোগ করে যাচ্ছেন ।

সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হায়দার চৌধুরী লিটন , তিনি বিভিন্ন এলাকায় উঠান বৈঠক এবং পথসভায় বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড জনগণের সামনে তুলে ধরছেন।

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সুনামগঞ্জ জেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক এডভোকেট আক্তারুজ্জামান সেলিম তিনি, সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড জনসম্মূখে তুলে ধরে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির কার্য নির্বাহী সদস্য ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য এডভোকেট গোলাম কিবরিয়া তিনি, প্রতিটি উপজেলায় 

উঠান বৈঠক এবং পথসভায়, বর্তমান সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ডের প্রচার প্রচারণা জনগণের সামনে তুলে ধরছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews