1. me@dailyjagrotodesh.com : দৈনিক জাগ্রতদেশ : dailyjagrotodesh.com dailyjagrotodesh.com
  2. dailyjagrotodesh@gmail.com : দৈনিক জাগ্রতদেশ :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
সর্বশেষ :
জগন্নাথপুর থানা পুলিশের উদ্যোগে ঈদ উল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন বিএনপিতে নতুন পদ পেলেন ৩৯ জন দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমতে শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল গোপনে বিক্রি, প্রশাসনের হস্তক্ষেপ  বজ্রপাত আতঙ্কে গ্রামীন জনজীবনে ঝুকি উপজেলা পরিষদ নির্বাচন দুমকিতে কাওসার, আমিন হাওলাদার কাপ পিরিচ’র বিজয়,, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন। দুমকিতে মুজিব বর্ষের ঘর পেলো,ভূমিহীন-গৃহহীন ৩০ পরিবার। রাজশাহীর কাঁকন হাট পৌর সভায় উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোটে বিজয়ী হয়েছেন কামরুননাহার শিমুল। 
বিঙ্গাপন:
তরুণ উদ্যোক্তাদের জন্য সুখবর, সারাদেশে ডিলার নিয়োগ দিচ্ছে মিয়া কেমিক্যাল কোম্পানি!!! সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় শূন্যস্থানে সংবাদ প্রতিনিধি সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা পোস্টের নাম উল্লেখ করে সিভি পাঠান dailyjagrotodesh@gmail.com

২১৪ দিন পর ফিরবে দেশের ফুটবল

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০

করোনাভাইরাস যুগের আগে প্রিমিয়ার লিগের সর্বশেষ ম্যাচ হয়েছিল গত ১৫ মার্চ। এর পর প্রথমে স্থগিত ও শেষ পর্যন্ত বাতিল করা হয় প্রিমিয়ার লিগ। অবশেষে ফিরতে যাচ্ছে ঘরোয়া ফুটবল। আজ পেশাদার লিগ কমিটির সভায় বসে আগামী ১৯ ডিসেম্বর ফেডারেশন কাপ দিয়ে নতুন মৌসুম শুরুর সিদ্ধান্ত নিয়েছে। সে হিসেবে ২১৪ দিন পর ফিরতে যাচ্ছে দেশের ফুটবল।

আজকের সভায় চূড়ান্ত হয়েছে খেলোয়াড়দের পারিশ্রমিকের বিষয়টিও। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন আগের মৌসুমের চুক্তি অনুযায়ী ৪০ ভাগ পারিশ্রমিকের আশ্বাস দিলেও লিগ কমিটির সভায় কমে হয়েছে ৩৫ ভাগ। যদিও লিগ কমিটির আগের সভায় ঠিক হয়েছিল নতুন মৌসুমে ফুটবলারদের ২৫ শতাংশ পারিশ্রমিক দেবে ক্লাবগুলো।

পেশাদার লিগের ক্লাবগুলোর সঙ্গে বসে বাফুফে আগেই ঘোষণা দিয়েছিল, প্রতি মৌসুমের মতো এবার স্থানীয় খেলোয়াড়দের দলবদল হবে না। তবে আলোচনার প্রেক্ষিতে যে কোনো খেলোয়াড় দলবদলের সুযোগ পাবেন। এমন খেলোয়াড়দের নাম ৩০ অক্টোবরের মধ্য ক্লাবগুলো জানাবে বাফুফেকে। ১ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে খেলোয়াড় নিবন্ধন কার্যক্রম।

গুঞ্জন ছিল এবার বিদেশি ফুটবলার ছাড়াই হতে পারে নতুন মৌসুম। শেষ পর্যন্ত তা গুঞ্জনই থেকে গেল। ৪ জন বিদেশি খেলোয়াড় নাম নিবন্ধন করিয়ে চারজনকেই খেলানোর সুযোগ রাখা হয়েছে। একজন হতে হবে এশিয়ান।

অবশ্য বাফুফে এই সিদ্ধান্ত জানায় আগেই। গতবার পাঁচজনের নাম নিবন্ধনের সঙ্গে পাঁচজনেরই খেলানোর সুযোগ ছিল। তবে এক সঙ্গে মাঠে থাকতে পারত চারজন।

ফেডারেশন কাপ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হলেও লিগের ভেন্যুর ব্যাপারে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি বাফুফের লিগ কমিটি। প্রিমিয়ার লিগের ভেন্যু হিসেবে আর্মি স্টেডিয়াম, গাজীপুরের শহীদ বরকত স্টেডিয়াম, নরসিংদীর মোসলেহ উদ্দীন ভূঁইয়া স্টেডিয়াম, বিকেএসপি ও কুমিল্লা জেলা স্টেডিয়াম বিবেচনায় রাখা হয়েছে। বঙ্গবন্ধু স্টেডিয়ামসহ এবার ৩-৪টি ভেন্যুতে প্রিমিয়ার লিগের খেলা হতে পারে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক জাগ্রতদেশ ২০২৩-২০২৪
Theme Customized By BreakingNews